শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
রবিবার ● ১১ জুন ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগর থানার ওসির বিরুদ্ধে আদালতের সমন
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগর থানার ওসির বিরুদ্ধে আদালতের সমন
৬৫৯ বার পঠিত
রবিবার ● ১১ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগর থানার ওসির বিরুদ্ধে আদালতের সমন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স
---কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে দোকান লুট মামলার প্রধান আসামিকে গ্রেপ্তারের পর ছেড়ে দেওয়ার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। এতে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমানসহ ৪ জনের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত।
রোববার (১১ জুন) দুপুর আড়াইটার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী অঞ্চল কমলনগর আদালতের বিচারক তারেক আজিজ এ আদেশ দেন। থানার ওসিসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে ভুক্তভোগী ব্যবসায়ী মজিবুর রহমান একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত আরও ৪ জনকে আসামি করা হয়।
বাদীপক্ষের আইনজীবী মো. সোলাইমান মোল্লা বলেন, আসামি ছেড়ে দেয়ার ঘটনা আমরা আদালতকে অবহিত করলে আদালত আমাদের মামলা করতে বলে। তাৎক্ষণিক কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমানকে এক নম্বরসহ ৪ জনের উল্লেখ করে মামলা করলে আদালত মামলাটি আমলে নিয়ে সবার সমন জারি করেন। আগামি ২০ জুন তাদেরকে আদালতে উপস্থিত থাকার জন্য নির্দেশনা দিয়েছেন বিচারক।
আসামি অন্যরা হলেন  উপজেলার তোরাবগঞ্জ এলাকার  শাহজাহান, চরমার্টিন গ্রামের নুর আলম ও চরলরেন্স গ্রামের কাউছার।
বাদী মজিবুর উপজেলার মধ্য চরমার্টিন গ্রামের আব্দুল মান্নানের ছেলে ও তোবারগঞ্জ বাজারের হার্ডওয়্যার দোকানের ব্যবসায়ী।
বাদী মজিবুর ও এজাহার সূত্র জানায়, শাহজাহানদের সঙ্গে মজিবুরদের জমি নিয়ে বিরোধ রয়েছে। এর জের ধরে শাহজাহান তার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করে। এ মামলায় ১৮ এপ্রিল পুলিশ তাকে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায়। ১৪ দিন জেল খেটে মজিবুর জামিনে মুক্ত হয়। এদিকে তিনি জেলে থাকাকালীন ২৪ এপ্রিল শাহজাহানরা তার (মজিবুর) দোকানের গ্রীল ভেঙে ভেতরে ঢুকে। একপর্যায়ে তারা ১০ লাখ টাকার মালামাল লুট করে। পরে জেল থেকে বের হয়ে ৪ জুন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে শাহজাহানসহ ৫ জনের বিরুদ্ধে মজিবুর মামলা দায়ের করে। মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন বিচারক। ৭ জুন আদালতের নির্দেশনা পেয়ে কমলনগর থানা গ্রেপ্তারী পরোয়ানা নথিভূক্ত করেন।
বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে তোরাবগঞ্জ বাজার থেকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন মামলার আসামি শাহজাহান ও মাইন উদ্দিনকে গ্রেপ্তার করে। পরে তাদেরকে থানায় নিয়ে যায়। পরদিন শুক্রবার (৯ জুন) ভোর রাত ৩ টার দিকে অবৈধভাবে আর্থিক লেনদেন করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোলাইমান আসামি শাহজাহানকে ছেড়ে দেয়। একইদিন সকাল ৬ টার শাহজাহান লোকজনসহ ধারালো অস্ত্র নিয়ে বাদীর বাসার সামনে হত্যা করে লাশ গুমের হুমকি দেয়। এনিয়ে বাদী পরিবার নিয়ে আতংকে রয়েছেন।





আর্কাইভ