শিরোনাম:
ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
শুক্রবার ● ২৮ জুলাই ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » ডা:সোহেল রানা একজন রোগী প্রেমী মানুষ
প্রথম পাতা » চট্টগ্রাম » ডা:সোহেল রানা একজন রোগী প্রেমী মানুষ
৭১৩ বার পঠিত
শুক্রবার ● ২৮ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডা:সোহেল রানা একজন রোগী প্রেমী মানুষ

এম এ এহসান রিয়াজ, নিউজ এ্যাডভান্স

 

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.সোহেল রানা কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকে হাসপাতালের ইনডোর-আউটডোরে প্রতিনিয়ত পর্যাপ্ত রোগী দেখছেন।বলা যায় একজন রোগী প্রিয় মানুষ। তাঁর ধৈর্য, আন্তরিকতা ও সঠিক চিকিৎসা প্রদানের কারণে অল্প সময়ে কমলনগর উপজেলার সাধারণ মানুষ ও রোগীদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।

তাঁর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার করার চেষ্টা করছেন।হাসপাতালের একটি পরিত্যক্ত রুমে সাময়িকভাবে বসবাস করা নিয়ে তাঁর বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটি ভিত্তিহীন দাবী করে ডা. সোহেল রানা বলেন, ওই সংবাদটি প্রতিবেদক মনগড়া তথ্যের উপর ভিত্তি করে প্রকাশ করেছেন। এমনকি প্রতিবেদন তৈরীর আগে তার বক্তব্যও নেওয়া হয়নি বলে জানান তিনি।

ডা.সোহেল রানা জানান, কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চাকুরী করার সুবাদে হাসপাতালের আবাসিক ভবনের একটি কক্ষ তাঁর নামে বরাদ্দ দেন হাসপাতাল কর্তৃপক্ষ। বরাদ্দকৃত ওই ভবনটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কক্ষটির পঁলেস্তার খসে পড়ে এবং সামান্য বৃষ্টি হলেই ছাঁদ ঘেমে ভিতরে পানি জমে যেত। যে কারণে হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএস) ডা.আবু তাহের পাটোয়ারী ওই কক্ষটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করেন। এবং হাসপাতালের ‘চিকিৎসা কার্যক্রম’ বন্ধ রয়েছে এমন একটি থিয়েটার রুমে সাময়িকভাবে থাকার অনুমতি দেন। হাসপাতালের নিয়মানুযায়ী আবাসিক ভবনের বরাদ্দকৃত ওই কক্ষটির মাসিক ধার্যকৃত (ভাড়ার) টাকা প্রতিমাসেই জমা স্লিপের মাধ্যমে পরিশোধ করেন তিনি । যাহা সরকারের রাজস্ব খাতে প্রতি মাসে জমা হয়।

তিনি আরও বলেন, একটি পক্ষ তার প্রতি ঈর্ষান্বিত হয়ে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে সংবাদকর্মীদের ভুল তথ্য দিয়ে তার বিরুদ্ধে মিথ্যা এ সংবাদটি উপস্থাপন করেছেন। যাহা ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একজন মেডিকেল অফিসার জানান, ডা.সোহেল রানা একজন রোগী প্রেমী মানুষ। সারাক্ষণ কাজকে ভালো বাসেন। কাজের মধ্যেই ডুবে থাকেন। এমনকি চলতি বছরের ফেব্রুয়ারী মাস থেকে শতভাগ বায়োমেট্রিক এটেনডেন্সের মাধ্যমে সঠিক সময়ে হাসপাতালে উপস্থিত হয়ে রোগীদের সেবা দিয়ে আসছেন। এবং সপ্তাহে দুইদিন তার ডে-অফ এবং দুই দিন ইমারজেন্সি ডিউটি থাকলেও তিনি সপ্তাহে প্রতিদিনই ইমারজেন্সি ডিউটি সাথে বহি:বিভাগের রোগী দেখেন। তিনি আরও বলেন, হাসপাতালে ইনডোর-আউটডোর মিলিয়ে প্রতিদিন কমপক্ষে ১০০ থেকে ১২০জন রোগী দেখেন ডা. সোহেল রানা । এছাড়া হাসপাতাল ভবনের কক্ষে বসবাস করার কারণে রাত-বিরাতে রোগীদের বিপদজনক মূহুর্তে তাকে পাওয়া যায়। ফলে রোগীরা তাঁর দ্বারা দ্বিগুন উপকৃত হন।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএস) ডা. আবু তাহের পাটোয়ারী বলেন, ডা.সোহেল রানার নামে বরাদ্দকৃত কক্ষটির মেরামতকাজ চলায় সেখানে থাকা সম্ভব নয়। যে কারণে কার্যক্রম বন্ধ থাকা অবজারভেশন কক্ষে সোহেলকে আমি নিজেই থাকতে বলেছি। তবে তার নামে বরাদ্দ দেওয়া কক্ষটির ভাড়া সে নিয়মিত পরিশোধ করছেন বলে জানান এ কর্মকর্তা। উল্লেখ্য,হাসপাতালের একজন স্টাফ নার্সের কর্ম ফাঁকি, ডাক্তারদেরকে অসম্মান ও আক্রমণাত্মক ব্যবহারের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন ডা.সোহেল রানা। এর পরের দিনই সংবাদকর্মীরা তার বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ এ সংবাদটি উপস্থাপন করেন। ডা. সোহেল রানা এর আগে স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকা, ডিএনসিসি হাসপাতাল মহাখালী ঢাকা,লক্ষ্মীপুর সিভিল সার্জন অফিস কার্যালয়ে সুনামের সহিত কর্মরত ছিলেন।





চট্টগ্রাম এর আরও খবর

কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ
পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর
কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
কমলনগরে মিথ্যা মামলা দিয়ে দুই পরিবারকে হয়রানির অভিযোগ কমলনগরে মিথ্যা মামলা দিয়ে দুই পরিবারকে হয়রানির অভিযোগ
কমলনগরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কমলনগরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
কমলনগরে বাল্যবিবাহের অভিযোগে নিকাহ রেজিস্ট্রার জব্দ কমলনগরে বাল্যবিবাহের অভিযোগে নিকাহ রেজিস্ট্রার জব্দ
কমলনগরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা কমলনগরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা
সড়ক দুর্ঘটনা আহত ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তার মৃত্যু সড়ক দুর্ঘটনা আহত ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তার মৃত্যু
ঢাকাস্থ কমলনগর ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ কমলনগর ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ
রামগতিতে গৃহবধূকে বালিশ চাপায় হত্যার অভিযোগ, স্বামী-শ্বশুর-শাশুড়ি পলাতক রামগতিতে গৃহবধূকে বালিশ চাপায় হত্যার অভিযোগ, স্বামী-শ্বশুর-শাশুড়ি পলাতক

আর্কাইভ