শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ২৭ জুলাই ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে প্রধান শিক্ষককে কুপিয়ে জখম, শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে প্রধান শিক্ষককে কুপিয়ে জখম, শিক্ষার্থীদের বিক্ষোভ
৪২৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৭ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে প্রধান শিক্ষককে কুপিয়ে জখম, শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

 

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে চরলরেন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলনকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এ সময় অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা। এর আগে মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে বাড়ি ফেরার পথে চরলরেন্স উচ্চ বিদ্যালয়ের সামনে তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে হামলাকারীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এর পর উন্নত চিকিৎসার জন্য তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

জানা যায়, চরলরেন্স উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ দিন যাবত ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন। এই সুযোগে বিদ্যালয়ের প্রায় ৮০শতাংশের একটি পুকুর তার ভাই সাখাওয়াত হোসেন রাশেদ দখলে রেখেছেন। গত বছর এ সব বিষয় নিয়ে মোশাররফ হোসেন খোকনকে ম্যানেজিং কমিটির দায়িত্ব থেকে অপসারণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতি হওয়ার পর তার ভাই সাখাওয়াত হোসেন রাশেদ তার দখলে থাকা বিদ্যালয়ের পুকুর ছাড়তে বাধ্য হয়। সে থেকে তারা প্রধান শিক্ষক ওমর ফারুক দোলনকে হুমকি ধমকি দিয়ে আসছে। ঘটনার সময় রাত ১০টার মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ওমর ফারুক দোলন স্কুলের সামনে পৌঁছালে সাখাওয়াত হোসেন রাশেদ ও তার ছেলে মাহাথির হোসেন মাহি, ভাতিজা আরমান হোসেন অয়ন ও অমিত তার উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে স্থানান্তর করে।

চিকিৎসাধীন প্রধান শিক্ষক ওমর ফারুক দোলন বলেন, সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন দীর্ঘবছর যাবত এ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তখন থেকে চেয়ারম্যানের ইশারায় তার ভাই রাশেদ স্কুলের পুকুর দখল করে রেখেছিলো। এদের স্বেচ্ছাচারিতা ও বিভিন্ন অনিয়মের কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়। সে থেকে মোশাররফ হোসেন খোকন ও তার ভাই - ভাতিজারা আমাকে বিভিন্ন সময় হুমকি ধমকি দিতো। মঙ্গলবার রাত আনুমানিক ১০ টার দিকে আমি হাজিরহাট বাজার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি যাচ্ছিলাম। আমি চরলরেন্স উচ্চ বিদ্যালয়ের সামমে পৌছলে মোশাররফ হোসেন খোকনের ইন্ধনে আমার উপর অতর্কিত হামলা করা হয়। এ সময় তারা আমাকে কুপিয়ে মেরে ফেলার চেষ্টা করে। পরে খবর পেয়ে আমার বাড়ির লোকজন আমাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে চরলরেন্স ইউপির সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন বলেন, আমি পরিবারের সবাই নিয়ে সিলেটে আছি। শুনেছি পোলাপাইনে গায়ে মোটরসাইকেল উটানোকে কেন্দ্র করে দোলনের সাথে বাড়াবাড়ি হয়েছে। আর কিছু আমি শুনিনি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান জানান, ঘটনার দিন খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। এখন পর্যন্ত প্রধান শিক্ষক অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।





চট্টগ্রাম এর আরও খবর

কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ
পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর
কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
কমলনগরে মিথ্যা মামলা দিয়ে দুই পরিবারকে হয়রানির অভিযোগ কমলনগরে মিথ্যা মামলা দিয়ে দুই পরিবারকে হয়রানির অভিযোগ
কমলনগরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কমলনগরে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
কমলনগরে বাল্যবিবাহের অভিযোগে নিকাহ রেজিস্ট্রার জব্দ কমলনগরে বাল্যবিবাহের অভিযোগে নিকাহ রেজিস্ট্রার জব্দ
কমলনগরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা কমলনগরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা
সড়ক দুর্ঘটনা আহত ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তার মৃত্যু সড়ক দুর্ঘটনা আহত ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তার মৃত্যু
ঢাকাস্থ কমলনগর ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ কমলনগর ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ
রামগতিতে গৃহবধূকে বালিশ চাপায় হত্যার অভিযোগ, স্বামী-শ্বশুর-শাশুড়ি পলাতক রামগতিতে গৃহবধূকে বালিশ চাপায় হত্যার অভিযোগ, স্বামী-শ্বশুর-শাশুড়ি পলাতক

আর্কাইভ