শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
---

Newsadvance24
মঙ্গলবার ● ৮ আগস্ট ২০২৩
প্রথম পাতা » আন্তর্জাতিক » যে অঞ্চলের বাসিন্দারা সবাই চলাচল করেন বিমানে
প্রথম পাতা » আন্তর্জাতিক » যে অঞ্চলের বাসিন্দারা সবাই চলাচল করেন বিমানে
৩৪৫ বার পঠিত
মঙ্গলবার ● ৮ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যে অঞ্চলের বাসিন্দারা সবাই চলাচল করেন বিমানে

নিউজ ডেস্ক,

 

---

যে অঞ্চলের বাসিন্দারা সবাই চলাচল করেন বিমানে বাস, রিকসা ও মাইক্রোবাস আমরা সাধারণতা দেখে থাকি রাস্তাগুলোতে। আপনি জেনে উচ্ছ্বসিত হবেন যে এমন একটি শহর রয়েছে যেখানে প্রত্যেকেরই নিজস্ব বিমান রয়েছে। তারা কাজ এবং ব্যবসার ভ্রমণের জন্য তাদের ব্যক্তিগত বিমান ব্যবহার করেন।

বাসা থেকে বের হয়ে অফিস কিংবা অন্যান্য কাজে ব্যক্তিগত বিমানে চলাচল করেন। এমনটা অসম্ভব বলে যাদের ধারণা, তাদের ভুল প্রমাণ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের একটি এলাকার বাসিন্দারা। গাড়ি নয়, প্রত্যেকরে বাড়ির সামনে রাস্তায় লাইন দিয়ে বিমান দাঁড়িয়ে রয়েছে। এটি কোনো কল্পনা নয়, বাস্তবেই রয়েছে এমন দৃশ্য।

ক্যালিফোর্নিয়ার ক্যামেরন এয়ারপার্ক শহরের বাসিন্দারা নিজস্ব বিমান নিয়ে চলাচল করেন। তবে সেই জায়গাটি পুরোপুরি ব্যক্তি মালিকানাধীন। সেখানে বাইরের কেউ বিনা অনুমতিতে প্রবেশ করতে পারেন না। তবে স্থানীয় বাসিন্দা বাইরের কাউকে আমন্ত্রণ করলে তিনি সেখানে যেত পারবেন।

এদিকে সেই এলাকার একটি ভিডিও সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। এর পর থেকেই বিষয়টি নিয়ে সাধা মানুষের আগ্রহ তুঙ্গে।

জানা গেছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন যুক্তরাষ্ট্র বেশ কিছু জায়গায় এয়ারফিল্ড তৈরি করা হয়েছিল। পরে ১৯৬৩ সালে সেখানে রেসিডেন্সিয়াল এয়ার পার্ক করা হয়। পরে সেটি ক্যামেরন এয়ারপার্ক নামের পরিচিতি পায়। মূলত অবসরপ্রাপ্ত মিলিটারি পাইলটদের জন্য এটি তৈরি করা হয়। পরবর্তীতে ধীরে ধীরে পাইলটদের সংখ্যা বেড়ে শহরে রূপান্তর হয়।

বর্তমানে সেখানে ১২৪ জন‌ বাসিন্দা বসবাস করেন। সেখানকার সব বাসিন্দাদেরই কাছেই রয়েছে বিমান ও হ্যাঙ্গার।‌ এছাড়া বাড়ির সামনে রাস্তাও রয়েছে ১০০ ফুট চওড়া।






আর্কাইভ