শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
---

Newsadvance24
মঙ্গলবার ● ৭ মার্চ ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে পাউবো’র ৫ কোটি টাকা জমি ওয়ার্ড আওয়ামী লীগ নেতার দখলে
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে পাউবো’র ৫ কোটি টাকা জমি ওয়ার্ড আওয়ামী লীগ নেতার দখলে
৫০৯ বার পঠিত
মঙ্গলবার ● ৭ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে পাউবো’র ৫ কোটি টাকা জমি ওয়ার্ড আওয়ামী লীগ নেতার দখলে

 নিজস্ব প্রতিনিধি,  নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো’র) জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তোরাবগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের (ইউপি) সদস্য ও সাবেক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন । তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে রামগতি-কমলনগর আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন প্রায় ৮০ শতাংশ সরকারি জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করে ভাড়া দিয়েছেন তিনি। গত কয়েক মাস থেকে আবার নতুন করে ৩টি সেমি পাকা ঘর নির্মাণ করছেন তিনি। এছাড়াও পুকুর পূর্বপাড়ে পানি উন্নয়ন বোর্ডের একটি অফিসও দীর্ঘদিন থেকে ভাড়া দিয়ে রেখেছেন।

জানা যায় প্রায়, ১০-১২ বছর আগে উপজেলার তোরাবগঞ্জ এলাকায় লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের একটি পুকুর মাছ চাষের জন্য লিজ নেন আবদুল মতিন। লিজ নিয়ে তিনি তখনকার অসাধু কিছু কর্মকর্তাদের ম্যানেজ করে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে পুকুর পাড়ে ১২টি সেমিপাকা দোকানঘর নির্মাণ করে ভাড়া দিয়ে আসছেন। এর মধ্যে কর্মকর্তাদের ফাঁকি দিয়ে ভূমি অফিসের মাধ্যমে নিজের নামে রেকর্ড করিয়ে নেন ওই জমি । খবর পেয়ে লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ড তার বিরুদ্ধে আদালতে মামলা করেন। এর পর তার লিজও বাতিল করা হয়। সম্প্রতি আবদুল মতিন আবার নতুন করে পুকুরের পশ্চিম ও দক্ষিণ অংশে ৩টি সেমিপাকা ঘর নির্মাণ করছেন।

---এ বিষয়ে অভিযুক্ত আবদুল মতিন বলেন, আমাদের পূর্বপুরুষদের সম্পত্তি পানি উন্নয়ন বোর্ডের নামে রেকর্ড হয়েছে। আমরা আমাদের জমি পুনরুদ্ধারে চেষ্টা করছি।

এ দিকে নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার কয়েকজন প্রবীন লোক জানান, তোরাবগঞ্জ এলাকার সবচেয়ে অসহায় ছিল এ পরিবার। এক সময় চালকল থেকে চাল কুড়িয়ে চলতো তাদের সংসার। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর রাতারাতি তার পরিবর্তন হয়ে যায়।

পাউবোর সহকারী রাজস্ব কর্মকর্তা কাজী শাহিন বিন কাশেম বলেন, এ আবদুল মতিন একজন প্রতারক। সে আমাদের থেকে পুকুর লিজ নিয়ে প্রতারনা করে পানি উন্নয়ন বোর্ডের জমি নিজের নামে রেকর্ড করে আশপাশে ভবন করে ফেলছে। আমরা তার বিরুদ্ধে মামলা করেছি। আশা করছি খুব দ্রুত তার থেকে আমাদের জমি দখল ফিরিয়ে নিতে পারবো।

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো’র) নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ বলেন, লক্ষ্মীপুরের বিভিন্ন এলাকার আমাদের অনেকগুলো জায়গা অসাধু ব্যক্তিদের দখলে রয়েছে। কিছু অদৃশ্য কারণে উদ্ধার করতে পারছিনা। আশা করছি খুব শীঘ্রই যেকোনো মূল্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমাদের জায়গাগুলো উদ্ধার করা হবে।

কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফেরদৌস আরা বলেন, অবৈধ দখলদারদের তালিকা পানি উন্নয়ন বোর্ডকে আমাদের দিতে বলা হয়েছে।তালিকা পেলে জেলা প্রশাসক মহোদয়ের অনুমতি নিয়ে দখল উচ্ছেদ করা হবে।





চট্টগ্রাম এর আরও খবর

কমলনগরে ইউএনও’কে দেখে দৌড়ে পালালেন ভুয়া ইজারাদার কমলনগরে ইউএনও’কে দেখে দৌড়ে পালালেন ভুয়া ইজারাদার
কমলনগরে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ব্যবসায়ির আত্মহত্যা কমলনগরে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ব্যবসায়ির আত্মহত্যা
মেঘনায় জোয়ারের পানিতে রামগতি-কমলনগরের উপকূলীয় এলাকা প্লাবিত, হুমকিতে লক্ষাধিক মানুষ মেঘনায় জোয়ারের পানিতে রামগতি-কমলনগরের উপকূলীয় এলাকা প্লাবিত, হুমকিতে লক্ষাধিক মানুষ
কমলনগরের চর লরেঞ্চ ইউপি চেয়ারম্যান নুরুল আমিন মাস্টার আর নেই কমলনগরের চর লরেঞ্চ ইউপি চেয়ারম্যান নুরুল আমিন মাস্টার আর নেই
কমলনগরে যুবককে ফাঁস দিয়ে হত্যার চেষ্টা কমলনগরে যুবককে ফাঁস দিয়ে হত্যার চেষ্টা
কমলনগরে এইচএসসি’র ফরম ফিলাপে মোটা অঙ্কের টাকা আাদায় কমলনগরে এইচএসসি’র ফরম ফিলাপে মোটা অঙ্কের টাকা আাদায়
কমলনগরে সাংসদ প্রতিনিধি হলেন মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী কমলনগরে সাংসদ প্রতিনিধি হলেন মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী
কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ কমলনগরে ভোট বর্জনের পক্ষে বিএনপির একাংশের লিফলেট বিতরণ
পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে নাকাল কমলনগর
কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কমলনগরে ২ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আর্কাইভ