শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
মঙ্গলবার ● ৫ অক্টোবর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » রামগঞ্জে যে কারনে খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হলো ৬শ’ পরিবার
প্রথম পাতা » চট্টগ্রাম » রামগঞ্জে যে কারনে খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হলো ৬শ’ পরিবার
৮৯২ বার পঠিত
মঙ্গলবার ● ৫ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রামগঞ্জে যে কারনে খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হলো ৬শ’ পরিবার

রামগঞ্জ(লক্ষ্মীপুর) প্রতিনিধি

 

---

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন এবং জাতিসংঘে এসডিজি উন্নয়ন অগ্রগতির পুরস্কার অর্জনে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য আনোয়ার খান-এর পক্ষ থেকে ৪ঠা অক্টোবর সোমবার দুপুরে রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও সমাজ কল্যান উচ্চ বিদ্যালয় মাঠে দুস্থ ও অসহায় ৬শত পরিবারের মাঝে চাল ডাল বিতরন করার কথা ছিলো। কিন্তু একই সময় একই স্থানে সাবেক নোয়াগাঁও ইউনিয়ন যুবলীগের আহবায়ক কাজী ফরহাদ হোসেন ও যুগ্ন আহবায়ক মোমিন মুন্সীর নেতৃত্বে একটি দুর্বৃত্ত গ্রুপ জাতিসংগে প্রধানমন্ত্রী পুরস্কার অর্জনে কারন দেখিয়ে একটি আনন্দ মিছিল করার ঘোষনা প্রদান করেন। এতে করে ইউনিয়নের সর্বত্র উত্তেজনা দেখা দিলে রামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ব্যাপক পুলিশ মোতায়েন করে দুস্থ ৬শতাধিক পরিবারের লোকজন খাদ্য সহায়তা বিতরন বন্ধ করে দেয়। পরে ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে এক সংবাদ সম্মেলন করে ওই বিপদগামী ২/৪জন যুবলীগ কর্মীর বিচার দাবি করে কঠোর প্রতিবাদ জানানো হয়।

 

সুত্রে জানা যায়, ২৮ সেপ্টেম্বার নোয়াগাও জনকল্যান স্কুলমাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উৎযাপনকালে প্রধান অতিথি ড.আনোয়ার খান দুস্থ্য মা বোনদের মাঝে ৪অক্টোবর খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা দেন। তারই ধারাবাহিকতায় সোমবার দুপুরে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা এমপির পক্ষ থেকে ৬শত দুস্থ পারিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরনের প্রস্তুতি শুরু করলে থানা পুলিশ আইন শৃংখলার অবনতির কারন দেখিয়ে তা বন্ধ করে দেয়।

 

নোয়াগাঁও ইউনিয়নের সাবেক যুবলীগ আহবায়ক কাজী ফরহাদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে এসডিজি উন্নয়ন অগ্রগতির পুরস্কার উপলক্ষে যুবলীগের কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক অমরা আনন্দ মিছিলের আয়োজন করি। কিন্তু রামগঞ্জ থানা পুলিশ আইনশৃংখলার অবনতির কারন দেখিয়ে আমাদের আনন্দ মিছিলের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছেন।

 

এ সময় নোয়াগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল রানা জানান, লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলপ্ত হওয়ায় কেন্দ্রীয় এক যুবলীগ নেতার অনুসারীরা গত দুইদিন থেকে আনন্দ মিচিল করে আসছে। আবার কিছু সন্ত্রাসী, কিছু মাদক ব্যবসায়ী পদ লাভের আসায় কেন্দ্রীয় এক যুবলীগ নেতার মন জয় করতে রামগঞ্জের বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছেন। যার কারনে দলের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে।

 

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, পুলিশের আইজিপি স্যার লক্ষ্মীপুর আসছে। এটাকে সামনে রেখে একটি চক্র খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে বড় ধরনের একটা অঘটন ঘটানোর পরিকল্পনা নিয়ে আইন শৃংখলার অবনতির চেষ্টা করেছে। আমাদের কাছে আগে থেকেই তথ্য থাকায় আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি।

 





আর্কাইভ