শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
সোমবার ● ৪ অক্টোবর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » রামগতিতে সরকারি জায়গা দখল দখল করে দোকানঘর নির্মাণ করছেন আ’ লীগ নেতা
প্রথম পাতা » চট্টগ্রাম » রামগতিতে সরকারি জায়গা দখল দখল করে দোকানঘর নির্মাণ করছেন আ’ লীগ নেতা
৭৬৮ বার পঠিত
সোমবার ● ৪ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রামগতিতে সরকারি জায়গা দখল দখল করে দোকানঘর নির্মাণ করছেন আ’ লীগ নেতা

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

 

---

রামগতি (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের রামগতিতে সরকারের খাস খতিয়ানের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করার অভিযোগ উটেছে সাবেক মেম্বার ও ইউনিয়ন আ’লীগের প্রভাবশালী নেতা সারোয়ার ভূঁইয়া বিরুদ্ধে। উপজেলার চরবাদাম ইউনিয়নের কারামতিয়া বাজারে সরকারের এক নম্বর খতিয়ানের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করছেন ইউনিয়ন আওয়ামীলীগের এ সদস্য। খোঁজ নিয়ে জানা যায় তিন ভাই মিলে সরকারের প্রায় কোটি টাকার মূল্যের প্রায় ৮ শতাংশ জায়গা তারা আগ থেকে দখলে নিয়েছেন। বর্তমানে সেমিপাকা দোকানঘর নির্মাণ করছেন। এদিকে তাদের এ দখল বানিজ্যে কোন ব্যবস্থা নিতে পারেননি উপজেলা প্রশাসন।

স্থানীয়রা জানান,চরবাদাম ইউনিয়ন আওয়ামীলীগের নাম বিক্রি করে গত ইউপি নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ড থেকে মেম্বার নির্বাচিত হন সারওয়ার ভুঁইয়া। মেম্বার হয়ে সারওয়ার তার ভাই সেলিম ভুঁইয়া ও রোমান ভুঁইয়া এলাকায় সরকারি জমি দখল এবং নানা অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করে এলাকাবাসীকে জিম্মি করে রাখেন। সদ্যসমাপ্ত চরবাদাম ইউপি নির্বাচনে সারওয়ার ভুঁইয়া মেম্বার পদে  প্রতিদ্বন্দ্বীতা করে হেরে গিয়েও ওই বিতর্কিত জমি দখল করে  দোকানঘর নির্মাণ করছে। তাদের এমন বিতর্কিত কর্মকান্ডে চরবাদাম ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মী ও এলাকাবাসীর মিশ্র প্রতিক্রিয়া রয়েছেন।

নাম প্রকাশ না করা শর্তে কারামতিয়া এলাকার কয়েকজন ব্যক্তি জানান,সরকারের কোটি টাকার সম্পত্তি এরা জবরদখল করে রাতের আঁধারে দোকানঘর তৈরী করছে। এসব বিতর্কিত কর্মকান্ডের কারণে জনগন এদেরকে নির্বাচনে দাঁতভাঙা জবাব দিয়েছে। নির্বাচনে পরাজিত হয়ে এখন আবার দখল বাণিজ্যে মেতে উঠেছে তারা।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা সারওয়ার ভুঁইয়া সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

স্থানীয় চরবাদাম ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা সেম্বু লাল মজুমদার বলেন, সরকারের খাস খতিয়ানের জায়গায় দোকান ঘর নির্মাণ খবর পেয়ে আমরা বাধা দিয়েছি। আমাদের বাধা অতিক্রম করে তারা দোকানঘর নির্মাণ করছে। বিষয়টি তিনি সহকারী কমিশনার (ভূমি )ও ইউএনও কে অবহিত করেছেন।

এ ব্যাপারে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ কামরুজ্জামান জানান, বিষয়টি তিনি শুনেছেন। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবসস্থা নিবেন তিনি।

 





আর্কাইভ