শিরোনাম:
ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

Newsadvance24
রবিবার ● ২৯ আগস্ট ২০২১
প্রথম পাতা » আন্তর্জাতিক » ড্রোন হামলায় পরিকল্পনাকারী নিহত, যুক্তরাষ্ট্রের প্রতিশোধ
প্রথম পাতা » আন্তর্জাতিক » ড্রোন হামলায় পরিকল্পনাকারী নিহত, যুক্তরাষ্ট্রের প্রতিশোধ
৭৫৮ বার পঠিত
রবিবার ● ২৯ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ড্রোন হামলায় পরিকল্পনাকারী নিহত, যুক্তরাষ্ট্রের প্রতিশোধ

হাকিকুল ইসলাম খোকন,ন্যিউজ এ্যাডভান্স

 

---

যুক্তরাষ্ট্র : কাবুল বিমানবন্দরে জোড়া হামলার পরিকল্পনাকারীকে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। যুক্তরাষ্ট্র প্রাথমিক প্রতিবেদনে জানিয়েছে, তারা আইএসকেপির (আইএসআইএল-কে) পরিকল্পনাকারীর বিরুদ্ধে একটি সামরিক অভিযান চালিয়েছে। তাদের ড্রোন হামলায় টার্গেট করা লোকটি নিহত হয়েছে। পূর্ব আফগানিস্তানে ওই হামলা চালানো হয়।

উল্লেখ্য, কাবুলে বিস্ফোরণের পর পরই প্রেসিডেন্ট জো বাইডেন প্রতিশোধ গ্রহণের ঘোষণা দিয়েছিলেন। মার্কিন সামরিক বাহিনী শুক্রবার এক বিবৃতিতে জানায়, প্রাথমিকভাবে ইঙ্গিত পাওয়া গেছে যে আমরা টার্গেটকে হত্যা করেছি। আমরা কোনো বেসামরিক হতাহতের খবর জানি না। ইউএস সেন্ট্রাল কমান্ডের ক্যাপ্টেন বিল আরবান বিবৃতিতে বলেন, আফগানিস্তানের নাঙ্গাহার প্রদেশে ড্রোন হামলা চালানো হয়েছে। প্রাথমিক ইঙ্গিতে দেখা যাচ্ছে যে আমরা টার্গেটকে হত্যা করেছি।

বৃহস্পতিবার কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরের বিস্ফোরণের দায় স্বীকার করেছিল আফগানিস্তানে আইএসআইএল (আইএসআইএস)-এর আফগানিস্তান শাখা ইসলামিক স্টেট ইন খোরাসান প্রভিন্স বা আইএসকেপি (আইএসআইএস-কে নামেও পরিচিত)।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছিলেন, কাবুলের হামলার বিরুদ্ধে তিনি প্রতিশোধ নেবেন। তিনি বলেন, আমরা তোমাকে তাড়া করব, তোমাকে মূল্য চোকাতে হবে। আমি অবশ্যই আমার কমান্ডে থাকা প্রতিটি ব্যবস্থার মাধ্যমে আমাদের স্বার্থ, আমাদের জনগণকে রক্ষা করবো।





আর্কাইভ