শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ১০ নভেম্বর ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » নিউজ প্রকাশের পর কমলনগরে যুগান্তর ও কালের কন্ঠের বিরুদ্ধে জিডি
প্রথম পাতা » চট্টগ্রাম » নিউজ প্রকাশের পর কমলনগরে যুগান্তর ও কালের কন্ঠের বিরুদ্ধে জিডি
১৪৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ১০ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিউজ প্রকাশের পর কমলনগরে যুগান্তর ও কালের কন্ঠের বিরুদ্ধে জিডি

নিজস্ব প্রতিনিধি,  নিউজ এ্যাডভান্স

---

কমলনগর  (লক্ষ্মীপুর) :  লক্ষ্মীপুরের কমলনগরে ৪র্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় চেয়ারম্যানের পরামর্শে রফাদফার বিষয়টি সংবাদ প্রকাশ হওয়ার পর দৈনিক যুগান্তর ও দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাহেবেরহাট ইউপি চেয়ারম্যান আবুল খায়ের।  পত্রিকার বিরুদ্ধে জিডি করার ঘটনায় গণমাধ্যম কর্মীরাসহ সচেতন মহল নিন্দা প্রকাশ করেন।বুধবার রাতে ফেসবুকে জিডি’র কপি প্রকাশ করা হলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন মহল থেকে প্রতিবাদ জানানো হয়। এর আগে গত ৩ নভেম্বর কমলনগর থানায় জিডি করেন ওই চেয়ারম্যান। এতদিন বিষয়টি প্রকাশ করা হয়নি।

রোববার (৩০ অক্টোবর) সকালে মাতাব্বরহাট ব্লক কারখানায় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং (প্রাইভেট) লিমিটেডের ইঞ্জি. মো. নাহিদের বিরুদ্ধে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে (১৩) ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠে। এ ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় সাহেবেরহাট ইউনিয়নের চেয়ারম্যানের পরামর্শে ১৫ হাজার টাকায় রফাদফা করা হয়েছে। এবিষয়ে  দৈনিক যুগান্তর ও দৈনিক কালের কন্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের ঘটনায় পত্রিকার বিরুদ্ধে ওই  চেয়ারম্যান জিডি করেন। তবে জিডি’তে পত্রিকা দু’টির প্রতিনিধির নাম উল্লেখ করা হয়নি।

স্থানীয়রা বলছেন, সাহেবেরহাট ইউনিয়নের চেয়ারম্যান নিজের অনিয়ম, অপরাধ ঢাকতে পত্রিকার বিরুদ্ধে জিডি করেছেন। এ যেন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা।
জেলা ও উপজেলার গণমাধ্যম কর্মীরা বলেছেন, তথ্য প্রমান ছাড়া কোন পেশাদার সাংবাদকর্মী সংবাদ প্রকাশ করেন না, জিডি করে সত্যপ্রকাশ থেকে সাংবাদিকদের বিরত রাখা যাবে না। অনিয়ম-অন্যায়ের বিরুদ্ধে কলম চলবে।





আর্কাইভ