শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ২৭ অক্টোবর ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে তথ্য গোপন করে পরিবার কল্যাণ সহকারি পদে নিয়োগ
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে তথ্য গোপন করে পরিবার কল্যাণ সহকারি পদে নিয়োগ
৫২৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৭ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে তথ্য গোপন করে পরিবার কল্যাণ সহকারি পদে নিয়োগ

নিজস্ব প্রতিনিধি,  নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে তথ্য গোপন করে প্রতারনার মাধ্যমে পরিবার পরিকল্পনা বিভাগের পরিবার কল্যাণ সহকারি পদে নিয়োগের অভিযোগ উঠেছে । ঘটনাটি জানা জানি হলে নিয়োগ বাতিল চেয়ে বুধবার (২৬ অক্টোবর) লক্ষ্মীপুর জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন ওই পদে অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থী মুমতাহিনা প্রিয়া।
জানা যায়, পরিবার কল্যাণ সহকারি পদে জেলার কমলনগরে নিয়োগের চুড়ান্ত ফলাফলে সাবেক চর লরেঞ্চ ইউনিয়ন যাহা বর্তমান ৪ নং চর মার্টিন ইউনিয়নের উত্তর চর মার্টিন ইউনিটে হোমায়রা বেগমকে উত্তীর্ণ হয়েছে বলে দেখানো হয়েছে। হোমায়রা কমলনগর উপজেলার ৮ নং চর কাদিরা ইউনিয়নের ম্যারিজ রেজিস্ট্রার (কাজী)আবদুর রহমানের স্ত্রী। তাঁর বাবার বাড়ি সূদুর রংপুর জেলায় অবস্থিত।
অভিযোগ বিবরণে জানা যায়, চুড়ান্ত উত্তীর্ণ হোমায়রা ৮ নং চর কাদিরা ইউনিয়নের ম্যারেজ রেজিস্ট্রার কাজী আবদুর রহমানের স্ত্রী। তাঁর বসতবাড়ী ও স্থায়ী ঠিকানা চর কাদিরা ইউনিয়নের ২ নং ওয়ার্ডস্থ চর পাগলা গ্রামে।
সম্পূর্ণ তথ্য গোপন করে প্রতারনা আশ্রয় নিয়ে নাগরিকত্ব সনদ ও অন্যান্য প্রমানাদি জাল জালিয়াতি করে স্ক্যানিং বা টেম্পারিংয়ের মাধ্যমে কাগজপত্র দাখিল করে অসদুপায়ে নিয়োগ হাসিল করেন সে।
পরিবার পরিকল্পনা বিভাগের সুস্পষ্ট নীতিমালা হচ্ছে ‘পরিবার কল্যাণ সহকারি’ পদে নিয়োগ আবেদন, নিয়োগ লাভে বিজ্ঞাপ্তিতে চাহিত ইউনিটের অধিভুক্ত বাসিন্দা হতে হবে।ইউনিট বহির্ভূত কেউ কোনভাবেই নিয়োগ লাভ বা আবেদনই করতে পারবেননা’।সেক্ষেত্রে অভিযুক্ত হোমায়রা অন্য ইউনিয়নের অধিবাসি হয়েও সম্পূর্ণ অনৈতিকভাবে দূনীতির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়ে নিয়োগ ফলাফল চুড়ান্ত বাছাইকৃত হয়ে থাকে।
এ বিষয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী মুমতাহিনা প্রিয়া বলেন গোপনে অন্য এলাকার বাসিন্দা দূর্নীতির আশ্রয় নিয়ে আমাদের ইউনিটে চাকুরির আবেদন ও নিয়োগ ফলাফলে স্থান করে নেয় যা আমাদের বৈধ অধিকার খর্ব করা হয়েছে ‘। অভিযুক্ত হোমায়রা ও তাঁর স্বামী, বাবা মায়ের জাতীয় পরিচয়পত্র জন্ম নিবন্ধন সনদ অনলাইনে ভেরিফাই করে যথাযথ তদন্তের মাধ্যমে তাঁর নিয়োগ ফল বাতিল করতে জেলা প্রশাসকের দৃঢ় হস্তক্ষেপ কামনা করেন তিনি।
বিষয়টি নিয়ে হোমায়রার স্বামী কাজী আবদুর রহমানের কাছে তার স্ত্রীর নিয়োগ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেননা বলে জানান।
এ বিষয়ে চর মার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউছুফ আলী জানান, তথ্য গোপনের মাধ্যমে পরিবার কল্যাণ সহকারি পদে উত্তর চর মার্টিন ইউনিটে চর কাদিরা ইউনিয়নের জনৈক মহিলা নিয়োগ ফলাফলে উত্তীর্ণ হয়েছে বলে শুনেছি। যেহেতু ইউনিটের বাইরে কেউ আবেদন করার সুযোগ নাই সেহেতু ভিন্ন ইউনিয়নের বাসিন্দার নিয়োগ প্রক্রিয়া বাতিল করার অনুরোধ করেন তিনি।
লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো.আনোয়ার হোসেন আকন্দ বলেন, তথ্য গোপন করে নিয়োগের বিষয়ে দু’টি অভিযোগ এসেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য ২০২১ সালে পরিবার পরিকল্পনা বিভাগের দুটি পদে জনবল নিয়োগেে বিজ্ঞপ্তির আলোকে বিগত ১৪ অক্টোবর লিখিত পরীক্ষা ও ২৩,২৪ অক্টোবর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ে।একই দিন রাতে ফলাফল ঘোষণা করা হয়।





আর্কাইভ