শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
শনিবার ● ৮ অক্টোবর ২০২২
প্রথম পাতা » জাতীয় » ভুল সবই ভুল
প্রথম পাতা » জাতীয় » ভুল সবই ভুল
৪৯৭ বার পঠিত
শনিবার ● ৮ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভুল সবই ভুল

এএনএম আশরাফ উদ্দিন

---

মেঘনার ভাঙ্গন থেকে জন্মভূমি কমলনগর ও চর ফলকনকে রক্ষায় জিও ব্যাগে বাঁধ নির্মাণ কাজের পোস্ট মর্টেমঃ
১। স্থানীয় উদ্যোগে স্বেচ্ছাশ্রমে জিও ব্যাগে বাঁধ নির্মাণ কাজে মেজর মান্নান সাহেব দেড় লাখ জিও ব্যাগ আর বালু কেনার সব টাকা দেয়ার অাশ্বাস দিয়েছেন। তিনি ২০ হাজার জিও ব্যাগের ২৫ লাখ টাকার চেক দিয়েছেন। মাতাব্বনগর ১ বার ও লুধুয়া ২ বার মোট ৩ বার হেলিকপ্টারে এসে জনসভা করে ৮ মাস আমাদেরকে বাধের কাজ চালিয়ে যেতে বলেছেন। কিন্ত পরবর্তিতে আর কোন অনুদান দেননি। উনার দেয়া চেক ক্যাশ করার জন্য ১৩ বার ঢাকায় গিয়েও সব টাকা ক্যাশ করানো সম্ভব হয়নি।
২। সাবেক এমপি নিজান সাহেব নিজে ১ কোটি টাকা, সৌদি প্রবাসীদের কাছ থেকে ১ কোটি টাকাসহ তিনি ৩ কোটি টাকা যোগান দিবেন বলেছেন। নিজান সাহেব নিজে ৫ লাখ ৪০ হাজার টাকা, সৌদি প্রবাসীদের কাছ থেকে আড়াই লাখ টাকা, জিও ব্যাগ ৬০০০ দিয়ে ৩ কোটির বিপরীতে মাত্র ১৫ লাখ টাকার যোগান দিয়ে দায়সারা দায়িত্ব পালন করেছেন।
৩। সাবেক উপজেলা চেয়ারম্যা আবুল বারাকাত দুলাল সাহেব ২৫ লাখ টাকা প্রকল্প সহায়তা দিবেন। ২০১২-২০১৩ অর্থ বছরে এডিবির ২৮ লাখ টাকা ফেরত দিলেও বাধ নির্মানে তিনি কোন সহায়তা করেননি। উল্টো অামার বিরুদ্ধে দুদকসহ বিভিন্ন দপ্তরে দায়ের করা মিথ্যা অভিযোগকে মামলায় পরিণত করেছেন।
৪। হেলাল চেয়ারম্যান নিজে ৭৫ হাজার টাকাসহ হাজির হাট বাজার থেকে ৫০ লাখ টাকা তুলে দিবেন। হাজির হাট বাজারে ব্যবসায়ীগণ নিজেরা ২ লাখ ২০ হাজার টাকা দিলেও হেলাল চেয়ারম্যান নিজে কোন টাকা দেননি।
৫। মনে করেছিলাম মহা দুর্যোগ থেকে কমলনগরকে রক্ষায় স্বেচ্ছাশ্রমে জিও ব্যাগে বাঁধ নির্মাণ কাজ নিয়ে কেউ রাজনীতি করবে না। সহযোগিতা না করলেও কেউ বিরোধিতা করবে না প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না।
বাস্তবে তার উল্টোটা ঘটেছে। জঘন্য বিরোধিতা, কত রকমের প্রতিকুলতার মুখে পড়তে হয়েছে তা কারো অজানা নয়। অসংখ্য মিথ্যা মামলা সেই সাথে অপপ্রচার সব কিছুই শেষ হয়ে গেছে। এখনো বন্ধ হয়নি মিথ্যাচার, অপপ্রচার হীন রাজনীতি।
হায় আফসোস!!!
সবকিছু হারিয়ে বিভিষিকাময় জীবন যাপন করেও মেঘনার ভাঙ্গনরোধে কোন অবদান রাখতে পারিনি।

সংবাদ কর্মী ও সাবেক চেয়ারম্যান

চরফলকন ইউনিয়ন পরিষদ।

কমলনগর, লক্ষ্মীপুর ।





আর্কাইভ