শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ১৯ আগস্ট ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে প্রভাবশালীর দখলে থাকা গ্রামীণ সড়ক ২০ বছর পর পুনরুদ্ধার
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে প্রভাবশালীর দখলে থাকা গ্রামীণ সড়ক ২০ বছর পর পুনরুদ্ধার
৯২৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৯ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে প্রভাবশালীর দখলে থাকা গ্রামীণ সড়ক ২০ বছর পর পুনরুদ্ধার

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

 

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে দীর্ঘ ২০ বছর বন্ধ থাকার পর জনচলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এটি উপজেলার হাজিরহাট ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের জয়নাল হাওলাদার সড়ক নামে পরিচিত ছিল। মঙ্গলবার উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের প্রচেষ্টায় এ সড়কটি পুনরুদ্ধার করা হয়।

জানা যায়, ১৯৯৮-৯৯ অর্থবছরের ইউনিয়ন পরিষদ বরাদ্দ দিয়ে মানুষের চলাচলের জন্য নির্মান করেন ওই সময়কার চেয়ারম্যান আবুল বাছেত হেলাল। কিন্তু পারিবারিক দ্বন্ধে স্থানীয় ইব্রাহিম গংরা ২০০৩সালে সড়কটি বন্ধ করে দেয়। দুই পাশে তাদের  জমি থাকায় মাটি ভরাট এবং গাছ রোপন করে বাগান করে ফেলে তারা। এতে ওই এলাকার ১৫- ২০টি পরিবারের লোকজনের চলাচলে বাঁধা সৃষ্টি হয়। ২০ বছর যাবত ওই পরিবারগুলো শুষ্ক মৌসুমে বিভিন্ন উপায়ে এবং বর্ষায় কোমর পানিতে যাতায়াত করতে হয়েছে। এ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন লোকের কাছে ভুক্তভোগীরা ধরনা দিলেও তাদের রাস্তার বের করতে পারেননি। উপায়ন্ত না পেয়ে এক ভুক্তভোগী আজিুজুর রহমান সুমন চলতি মাসের ৯ তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামানের কাছে একটি লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলনগর থানাকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। পরে থানা পুলিশ স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও স্থানীয় গন্যমান্যদের সাথে নিয়ে সড়কটি পূনরুদ্ধার করেন। বর্তমানে ওই এলাকায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

কমলনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মোসলেহ উদ্দীন জানান, সড়ক বন্ধ করে দেয়ার অভিযোগটি পাওয়ার পর খোঁজ-খবর নিয়ে জানা যায় যিনি সড়কটি বন্ধ করে রেখেছেন তিনি সম্পূর্ন ব্যক্তিগত কারণে বেআইনি ভাবে সড়কটি বন্ধ করে দেয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে সাথে নিয়ে সড়কটি খুলে জনচলাচলের উপযুক্ত করে দেওয়া হয়েছে।

 





আর্কাইভ