শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে ৫০লক্ষাধিক টাকার কারেন্ট জাল ধ্বংস , ৪ জেলের জরিমানা
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে ৫০লক্ষাধিক টাকার কারেন্ট জাল ধ্বংস , ৪ জেলের জরিমানা
২৯১ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে ৫০লক্ষাধিক টাকার কারেন্ট জাল ধ্বংস , ৪ জেলের জরিমানা

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ৫০লক্ষাধিক টাকার কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট  করা হয়েছে। এ সময় ৪ জন জেলেকে আটক করা হয়। বুধবার রাতে মেঘনা নদীর পাতাবুনিয়া, মাতাব্বরহাট ও লুধুয়া এলাকায় মৎস্য অফিস, কোস্টগার্ড ও পুলিশ অভিযান দিয়ে জালগুলো জব্দ এবং জেলেদের আটক করেন। পরে রাতেই ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস ৪ জেলের ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও জব্দকৃত ২লক্ষ মিটার কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। জালগুলোর আনুমানিক মূল্য ৫০লক্ষ টাকা।

কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস বলেন, বুধবার রাতে নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা মাছ ধরার এমন খবরে পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য অফিস যৌথ অভিযান পরিচালনা করে। ওই সময় মেঘনা নদীর বিভিন্ন এলাকা থেকে ৪ জন জেলেকে আটক করা হয় এবং ২লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে জেলেদের হাজির করা হলে ৪ জেলেকে জনপ্রতি ৩হাজার টাকা করে মোট ১২হাজার টাকা জরিমানা করা হয়। এবং জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, মা ইলিশ রক্ষায় ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের ষাটনল থেকে আলেকজান্ডার এলাকা পর্যন্ত অভয়াশ্রম ঘোষণা করে সরকার। এ সময় নদীতে সকল ধরনের মাছ ধরা, বিপনন, বাজারজাত সম্পুর্নরুপে নিষিদ্ধ করা হয়। আইন অমান্য করলে এক থেকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের বিধান রয়েছে।





আর্কাইভ