শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ১০ আগস্ট ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » ‘লক্ষ্মীপুর জেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করতে চান জেলা প্রশাসক’
প্রথম পাতা » চট্টগ্রাম » ‘লক্ষ্মীপুর জেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করতে চান জেলা প্রশাসক’
৩৪১ বার পঠিত
বৃহস্পতিবার ● ১০ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘লক্ষ্মীপুর জেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করতে চান জেলা প্রশাসক’

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

 

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুর জেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করতে চান নবাগত জেলা প্রশাসক সুরাইয়া জাহান। তিনি বলেন ইতোমধ্যে জেলার দু’টি উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। খুব শীঘ্রই কমলনগর উপজেলাকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে। এ জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। ১৯৯৭ ইং সাল থেকে ২০২৩ পর্যন্ত সারাদেশে ৫ লাখ ৫৫ হাজার ৬শ’১৭ পরিবারকে ভূমি ও ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। গতকাল এ উপজেলার ৩০পরিবারকেও ঘর জমি হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার দুপুরে কমলনগর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সর্বস্তরের মানুষের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মানসম্মত শিক্ষার প্রতি মনোযোগী হতে হবে উল্লেখ করে তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আমরা ২০৪১ সালে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবো। যে স্মার্ট বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছি আমরা; সে জন্য শিশুদের তৈরী করা গুরুত্বপূর্ণ। তাদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে আমাদের প্রতিটি ক্ষেত্রে কাজ করতে হবে।তিনি খেলাধুলার মাঠের খুবই অভাব উল্লেখ করে চেয়ারম্যানদেরকে শিশুদের শারীরিক মানসিক বিকাশে স্কুল মাঠ ছাড়াও প্রতিটি ইউনিয়নে নিরাপদ খেলার মাঠের ব্যবস্থা করার আহবান জানান।

এছাড়াও তিনি বলেন,যারা সরকারের জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে তাদের বিরুদ্ধে আপনাদের উচিৎ সামাজিক আন্দোলন গড়ে তোলা। কমলনগরে যে সব এলাকায় অবৈধ দখলদারদের তালিকা হয়েছে।খুব শীঘ্রই তাদের অবৈধ দখল থেকে উচ্ছেদ করা হবে।

মাদকের বিরুদ্ধে সোচ্ছার থাকার আহবান জানিয়ে জেলা প্রশাসক সুরাইয়া জাহান আরো বলেন, যাদের উপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। মাদক যেন আমাদের সমাজকে নষ্ট করতে না পারে। নিজেদের সন্তানকে ও সমাজকে নিরাপদ রাখতে সকলের মনোযোগী হওয়ার আহবান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাসের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, সহকারী কমিশনার (ভূমি) ফেরদৌস আরা, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো:জহিরুল ইসলামের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো নিজাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, মহিলা ভাইস চেয়ারম্যান রোখসানা আক্তার রক্সি, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার সফিক উদ্দিন, সাংবাদিক ইউছুফ আলী মিঠু, প্রধান শিক্ষক মাকছুদুর রহমান, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী কৃষ্ণ দাস ও সাধারণ সম্পাদক সংকর মজুমদার প্রমুখ।

এ ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





আর্কাইভ