শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

Newsadvance24
সোমবার ● ৩১ মে ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » নদী বাঁধের প্রকল্প একনেকে পাশের দাবীতে কমলনগরে মানববন্ধন
প্রথম পাতা » চট্টগ্রাম » নদী বাঁধের প্রকল্প একনেকে পাশের দাবীতে কমলনগরে মানববন্ধন
২২০ বার পঠিত
সোমবার ● ৩১ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নদী বাঁধের প্রকল্প একনেকে পাশের দাবীতে কমলনগরে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : মেঘনার ভয়াবহ ভাঙ্গন থেকে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার মানুষের ভিটে-বাড়ি রক্ষার্থে সরকার কর্তৃক গৃহিত নদী বাঁধ প্রকল্প একনেক মিটিং-এ পাশের দাবীতে লক্ষ্মীপুরের কমলনগরে মানববন্ধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার মাতাব্বরহাট এলাকার মেঘনা নদীর পাড়ে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ এ মানববন্ধনের আয়োজন করে। মানবন্ধনে নদী ভাঙন কবলীত এলাকার মানুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক সুপ্রীম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রামগতি উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন (ভিপি হেলাল), ফলকন ইউপি চেয়ারম্যান হাজী হারুনুর রশিদ, কমলনগর প্রেসক্লাবের উপদেষ্টা সাজ্জাদুর রহমান, সাধারণ সম্পাদক ইউছুফ আলী মিঠু, কমলনগর নদী শাসন সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক ইব্রাহিম খলিল,  ছাত্রলীগ নেতা রাকিব হোসেন লোটাস, আবদুল্লাহ আল রায়হান ও  সংগঠক ইমরান হোসেন শাকিল প্রমূখ।

---

 

এ সময় বক্তারা বলেন, মেঘনার ভাঙনে রামগতি-কমলনগর প্রায় এক তৃতীয়াংশ এলাকা নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছে। ৩২কিলোমিটার জুড়ে মেঘনার তীব্র ভাঙ্গনে লাখ লাখ  মানুষ নি:স্ব হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এছাড়াও কয়েক লাখ মানুষ নদী ভাঙ্গনে তাদের ভিটে-বাড়ি  হারানোর হুমকির মুখে রয়েছে।

নদী বাঁধের প্রকল্পটি এবারে জাতীয় নির্বাহী কমিটি (একনেক) মিটিং-এ পাশ না হলে বাংলাদেশের মানচিত্র থেকে জেলার কমলনগর-রামগতি উপজেলা অধিকাংশ এলাকা হারিয়ে যাবে। মঙ্গলবার (১জুন) একনেকে ৩হাজার ৯০ কোটি টাকার একটি প্রকল্পটি অনুমোদন হওয়ার কথা রয়েছে। তাই তারা নদী বাঁধের প্রকল্পটি আগামী কালের একনেক মিটিং-এ পাশের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত দয়া প্রার্থনা করেছেন।

মানববন্ধন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব: জাহিদ ফারুক এমপির সুস্থতা কামনা এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ  মেজর (অব:) আবদুল মান্নানের জন্য বিশেষ দোয়া করা হয়।

 





আর্কাইভ