শিরোনাম:
ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

Newsadvance24
বুধবার ● ২৮ জুলাই ২০২১
প্রথম পাতা » জাতীয় » রামগতি-কমলনগরে শফিউল বারী বাবুর মৃত্যু বার্ষিকী পালন
প্রথম পাতা » জাতীয় » রামগতি-কমলনগরে শফিউল বারী বাবুর মৃত্যু বার্ষিকী পালন
২০৮ বার পঠিত
বুধবার ● ২৮ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রামগতি-কমলনগরে শফিউল বারী বাবুর মৃত্যু বার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

 

---

কমলনগর (লক্ষ্মীপুর) : জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবুর প্রথম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। (আজ) বুধবার  তার মৃত্যু বার্ষিকীতে কমলনগর ও রামগতি উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক মিলাদ মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়। উপজেলা বিএনপি, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে গ্রহণ করা কর্মসূচির মধ্যে রয়েছে তার সমাধীতে পুষ্পার্ঘ্য অর্পণ, কালোব্যাজ ধারণ, বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ।

রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা জহির উদ্দিন বাবর জানান, বাবুর মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দল ১০ দিনব্যাপি কর্মসূচি ঘোষণা করেছে। এর আওতায় বুধবার দলীয় নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে বাবুর সমাধীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এছাড়া কালোব্যাজ ধারণ, প্রতিটি বাজার এলাকার কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়ার মাহফিল এবং এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

কমলনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরী জানান, বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা সদর হাজিরহাট কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

তোরাবগঞ্জ বাজার মসজিদেও বাবুর বিদেহি আত্মার মাগফিরাত কামনায় পৃথক দোয়া মুনাজাত করা হয়।

জানা যায়, ২০২০ সালের এই দিনে মাত্র ৪৯ বছর বয়সে মারা যান তুখোর ছাত্র রাজনীতিকদের অন্যতম নেতা শফিউল বারী বাবু। বাবুর জন্ম ১৯৭১ সালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের দক্ষিণ চরআলগী গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী বাবু জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। এর পর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। রাজনৈতিক কারণে একাধিকবার কারাবরণ করতে হয়েছে তাকে।

“আমার নেত্রী আমার মা, জেলে যেতে দেবোনা।” সর্বশেষ বিএনপি নেতা বেগম খালেদা জিয়ার গ্রেফতারকালীন এ স্লোগান দিয়ে রাজপথে সাড়া যুগিয়েছিলেন এ নেতা।

 





জাতীয় এর আরও খবর

রামগতিতে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স ও এ্যাপস উদ্বোধন রামগতিতে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স ও এ্যাপস উদ্বোধন
লক্ষ্মীপুরে সন্তানদের ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা লক্ষ্মীপুরে সন্তানদের ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা
নদীতে মাছ শিকারে জলদস্যুসহ নানা বিড়ম্বনার শিকার জেলেরা, কমলনগরে জেলেদের অধিকার আদায়ে কোডেক’র মতবিনিময় নদীতে মাছ শিকারে জলদস্যুসহ নানা বিড়ম্বনার শিকার জেলেরা, কমলনগরে জেলেদের অধিকার আদায়ে কোডেক’র মতবিনিময়
রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের শিকল বেঁধে নির্যাতনের ঘটনায় প্রধান শিক্ষকসহ ২জন গ্রেপ্তার রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের শিকল বেঁধে নির্যাতনের ঘটনায় প্রধান শিক্ষকসহ ২জন গ্রেপ্তার
রামগঞ্জে শিকলে বেঁধে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্যাতন রামগঞ্জে শিকলে বেঁধে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্যাতন
জালিয়াতির মামলায় ইউপি সচিব কারাগারে জালিয়াতির মামলায় ইউপি সচিব কারাগারে
রামগতিতে মেঘনার পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ রামগতিতে মেঘনার পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ
কমলনগরে যুবলীগ নেতা গ্রেপ্তার, সাধারণ মানুষের মাঝে স্বস্তি কমলনগরে যুবলীগ নেতা গ্রেপ্তার, সাধারণ মানুষের মাঝে স্বস্তি
কমলনগরে করোনা বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ কমলনগরে করোনা বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ
কমলনগরে অস্ত্র ও ডাকাতিসহ ৯ মামলার আসামী গ্রেপ্তার কমলনগরে অস্ত্র ও ডাকাতিসহ ৯ মামলার আসামী গ্রেপ্তার

আর্কাইভ