শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
---

Newsadvance24
শুক্রবার ● ৫ জুলাই ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » নির্ধারিত সময়ের পরে মনোনয়ন পত্র জমা দেওয়ার চেষ্টা, গভীর রাত পর্যন্ত তদবির
প্রথম পাতা » চট্টগ্রাম » নির্ধারিত সময়ের পরে মনোনয়ন পত্র জমা দেওয়ার চেষ্টা, গভীর রাত পর্যন্ত তদবির
৫৫৬ বার পঠিত
শুক্রবার ● ৫ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্ধারিত সময়ের পরে মনোনয়ন পত্র জমা দেওয়ার চেষ্টা, গভীর রাত পর্যন্ত তদবির

এম এহসান রিয়াজ, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার  চর লরেন্স ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোনয়ন পত্র জমা দিতে পারেননাই দুইজন মনোনয়ন পত্র সংগ্রহকারী।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়পত্র জমা দেওয়ার নির্ধারিত সময় থাকলেও তারা দুজন ওই সময়ের মধ্যে নির্বাচন অফিসে উপস্থিত হতে পারেননি বলে নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।

তারা হলেন, চর লরেন্স ২ নম্বর ওয়ার্ডের টানা ৩ বারের ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন ও ব্যবসায়ী মোঃ নুরুল করিম।

এর আগে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বুধবার (৩ জুলাই ) উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তাঁরা।

জানা যায়,চর লরেন্স ইউনিয়ন উপ নির্বাচনে তফসিল ঘোষণার পর মনোনয়ন পত্র সংগ্রহ করেন ১৯ জন।

শেষ সময় পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেন ১৩ জন।

নির্ধারিত সময়ের অনেক পরে মোঃ ইসমাইল হোসেন ও নুরুল করিম উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু সময় শেষ হয়ে যাওয়ায় জমা নেওয়ার আর সুযোগ নেই বলে উপজেলা নির্বাচন অফিস থেকে তাঁদেরকে জানানো হয়।

এর পরেও ব্যবসায়ী নুরুল করিম তার মনোনয়ন পত্র জমা নেওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে তদবির করেন। উপজেলা অফিসে জমা দিতে ব্যার্থ হওয়ায় জেলা অফিস সহ ঊর্ধ্বতন বিভিন্ন অফিস ও দফতরে গভীর রাত পর্যন্ত জোরালো তদবির করেন। কিন্তু শেষ পর্যন্ত জমা দিতে ব্যর্থ হন।

চর লরেন্স ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণার পর থেকেই চেয়ারম্যান হওয়ার স্বপ্ন দেখেন ব্যবসায়ী নুরুল করিম। সেই লক্ষে তফসিল ঘোষণার আগেই নির্বাচনকে কেন্দ্র করে বাড়িতে একাধিক বড় অনুষ্ঠানের আয়োজন করে ভোজন করানো সহ টাকা ও লুঙ্গি বিতরণ করেন জনসাধারণের মাঝে।

বাজারে, এলাকায় ও বাড়ি বাড়ি গণসংযোগ, লিপলেট-পোস্টারে সবচেয়ে সরব ছিলেন তিনি। তফসিলের আগে তার এসব কর্মকাণ্ডের কারণে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয় পুরো এলাকায়।


এর মধ্যে মোঃ ইসমাইল চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে  উপজেলার চর লরেন্স ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য  থেকে পদত্যাগ করেছেন। তিনি ওই ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের টানা তিনবারের মেম্বার ছিলেন।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকে তিনিও গণসংযোগ চালাচ্ছিলেন।


মনোনয়ন পত্র জমা না দিতে পারার বিষয়ে জানতে চাইলে তাঁরা বলেন, কাগজপত্রে কিছু ভুল-ভ্রান্তির সমাধানের জন্য জেলা শহরে ছিলাম। সব কিছু ঠিক করে গুছিয়ে আসতে দেরী হয়ে যায়। সামান্য দেরীতে  জমা না নেওয়ায় তারা দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও চর লরেন্স ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ জায়েদুল হোসেন চৌধুরী জানান, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিল গতকাল বৃহস্পতিবার বিকাল ৫ টা পর্যন্ত। সময় শেষ হওয়ার অনেক পরে  তারা ২ জন এসে জমা দেওয়ার চেষ্টা করে কিন্তু নির্ধারিত সময়ের পরে জমা নেওয়ার কোন সুযোগ নেই।

তিনি আরো বলেন, শেষ সময়ে নির্বাচন অফিসের সামনে দাড়িয়ে কোনো প্রার্থী বাহিরে আছে কিনা আমি কয়েকবার ডাকাডাকি করেছি। কিন্তু কারো সাড়া না পাওয়ায় সময় শেষ হওয়ার পরে দরজা লক করে দিয়েছি।

উল্লেখ্য, চর লরেন্স ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মৃত্যুতে এক প্রজ্ঞাপনে ওই পদটি শুন্য ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস।

গত ২৭ জুন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ জায়েদুল হোসেন চৌধুরী চর লরেন্স ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ৪ জুলাই,যাচাই-বাছাই ৫ জুলাই।

মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ জুলাই।

প্রতিক বরাদ্দ ১১ জুলাই এবং ২৭ জুলাই সকাল ৮ থেকে বিকেল ৪ টা টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে তফসিলে উল্লেখ করা হয়।






চট্টগ্রাম এর আরও খবর

কমলনগর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে বিশিষ্টজনদের মিলনমেলা কমলনগর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে বিশিষ্টজনদের মিলনমেলা
কমলনগরে বিনামূল্যের সার-বীজ পাচ্ছে ৬হাজার কৃষক কমলনগরে বিনামূল্যের সার-বীজ পাচ্ছে ৬হাজার কৃষক
কমলনগরে দুর্নীতি প্রতিরোধে মতবিনিময় কমলনগরে দুর্নীতি প্রতিরোধে মতবিনিময়
কমলনগরে আওয়ামী লীগের সভাপতিকে পিটিয়ে আহত করলেন সাধারণ সম্পাদক কমলনগরে আওয়ামী লীগের সভাপতিকে পিটিয়ে আহত করলেন সাধারণ সম্পাদক
কমলনগরে দুই ইউপি’র উপনির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন পত্র জমা কমলনগরে দুই ইউপি’র উপনির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন পত্র জমা
কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরীর মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরীর মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন
কমলনগরে ইউএনও’কে দেখে দৌড়ে পালালেন ভুয়া ইজারাদার কমলনগরে ইউএনও’কে দেখে দৌড়ে পালালেন ভুয়া ইজারাদার
কমলনগরে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ব্যবসায়ির আত্মহত্যা কমলনগরে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ব্যবসায়ির আত্মহত্যা
মেঘনায় জোয়ারের পানিতে রামগতি-কমলনগরের উপকূলীয় এলাকা প্লাবিত, হুমকিতে লক্ষাধিক মানুষ মেঘনায় জোয়ারের পানিতে রামগতি-কমলনগরের উপকূলীয় এলাকা প্লাবিত, হুমকিতে লক্ষাধিক মানুষ

আর্কাইভ