শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
---

Newsadvance24
বৃহস্পতিবার ● ১৬ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » জাতীয় » নির্বাচন নয়, ক্ষমতা ধরে রাখার পাঁয়তারা : আ স ম রব
প্রথম পাতা » জাতীয় » নির্বাচন নয়, ক্ষমতা ধরে রাখার পাঁয়তারা : আ স ম রব
৩৪৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৬ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্বাচন নয়, ক্ষমতা ধরে রাখার পাঁয়তারা : আ স ম রব

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

ঢাকা : জাতীয় সমাজ তান্ত্রিক দল- জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেছেন, এটা নির্বাচন নয়, ক্ষমতা ধরে রাখার পায়তারা। চরম বিরোধপূর্ণ পরিস্থিতিতে নির্বাচন কমিশন কর্তৃক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বুধবার বিকেলে গণমাধ্যমে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেন তারা।

বিবৃতিতে বলা হয়, বিরোধীদলকে নিশ্চিহ্ন করে একতরফা নির্বাচনের মাধ্যমে অবৈধ ক্ষমতা ধরে রাখার নীল নকশা, দেশের গণতন্ত্র ও মুক্তিকামী জনগণ কোনোভাবেই মেনে নেবে না। সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনে সরকারিদল কোনো ভাবেই বিজয় লাভ করতে পারবে না, নিশ্চিত ও প্রত্যাশিত এই পরাজয় জেনেই ভোটার বিহীন নির্বাচন আয়োজনের আবারও পাঁয়তারা করছে। যা রাষ্ট্রের স্থিতিশীলতা এবং অগ্রগতিকে চরম ঝুঁকিপূর্ণ এবং রাজনীতিকে সংঘাত-সংঘর্ষ’র দিকে ঠেলে দেবে।

জনগণের সম্মতি ও সমর্থনবিহীন ক্ষমতা ধরে রাখা- সরকারের মারাত্মক ব্যাধিতে পরিণত হয়েছে। ফলে গণআকাঙ্ক্ষা ও গণতন্ত্রের প্রতি সরকারের ন্যূনতম শ্রদ্ধা নেই।

এই অবস্থায় বিরোধী দলের উপর অব্যাহত পুলিশি অভিযান চালিয়ে গ্রেপ্তার, হামলা, মামলা, দমন-পীড়ন ও সরকারের অসাংবিধানিক এবং অমানবিক আচরণের প্রেক্ষিতে একতরফা নির্বাচন প্রতিহত করার লক্ষ্যে- জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতিতে নতুন একটা সমীকরণ তৈরি হচ্ছে এবং গণবিক্ষোভের পরিসর বৃদ্ধি পাচ্ছে।

এই আন্দোলনে গণশক্তির অপরাজেয় উত্থান ও গণবিস্ফোরণে পাতানো নির্বাচনী প্রহসনকে প্রতিহত করে জনগণের বিজয় সুনিশ্চিত হবে।





আর্কাইভ