শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯
---

Newsadvance24
সোমবার ● ৩১ অক্টোবর ২০২২
প্রথম পাতা » জাতীয় » দেশ মহাবিপর্যয়ে, সরকারকে পদত্যাগ করতে হবে : আ স ম রব
প্রথম পাতা » জাতীয় » দেশ মহাবিপর্যয়ে, সরকারকে পদত্যাগ করতে হবে : আ স ম রব
১১২ বার পঠিত
সোমবার ● ৩১ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশ মহাবিপর্যয়ে, সরকারকে পদত্যাগ করতে হবে : আ স ম রব

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাাডভান্স

---

ঢাকা : ডাকসুর সাবেক ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, অর্থনৈতিকভাবে দেশ আজ ভযংকর সংকটে নিপতিত। সরকারের অপরিকল্পিত ও যথেচ্ছ ব্যবহারের কারণে বৈদেশিক মুদ্রার রিজার্ভ আগামী তিন মাস পর বড় সংকটে পড়তে যাচ্ছে। ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি, বেকারত্ব, তীব্র জ্বালানি সংকট ও নিরব দুর্ভিক্ষে দেশ চরম আর্থিক দুরবস্থায় নিপতিত হয়েছে। তথাকথিত উন্নয়নের নামে উচ্চাভিলাষী মেগা প্রজেক্ট গ্রহন, ঋণখেলাপের ভারে ব্যাংকিং ব্যবস্থার ধ্বংস সাধন, জ্বালানি খাতে লুটপাটের প্রতিযোগিতা এবং মুদ্রা পাচারে সরকারের সংশ্লিষ্টতাসহ সীমাহীন দুর্নীতি ও অপশাসন এই অত্যাসন্ন রাষ্ট্রীয় অর্থনৈতিক মহাবিপর্যয়ের কারণ।
অভাবনীয় এই অর্থনৈতিক বিপর্যয় ও ভয়ংকর দুর্যোগের পূর্বেই সরকারকে পদত্যাগ করতে হবে। এত বড় জাতীয় সংকট কোন একক দলের পক্ষে মোকাবিলা করা সম্ভব হবে না। এ বিষয়ে শ্রম, কর্ম ও পেশাজীবীসহ সকলের জাতীয় ঐক্য অপরিহার্য।
জএসডির সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী পূর্ব সমাবেশে আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।
তিনি আরো বলেন, বিদ্যমান শাসনব্যবস্থা দিয়ে গণমুখী রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করা সম্ভব হবে না। রাষ্ট্র ক্ষমতায় শ্রমজীবী কর্মজীবী পেশাজীবী মানুষের প্রতিনিধিত্ব অনিবার্য হয়ে উঠেছে। অংশীদারিত্ব মূলক শাসনব্যবস্থা প্রবর্তন করার মধ্য দিয়ে বাঙালি জাতীয়তাবাদকে আরো বিকশিত করতে হবে। সরকারের পতন, সংবিধান সংস্কার ও রাষ্ট্র রূপান্তরের সংগ্রামের মধ্য দিয়ে জেএসডিকে কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
র‌্যালী পূর্ব সমাবেশে দলের কার্যকরী সভাপতি মোঃ সিরাজ মিয়া, সহ-সভাপতি তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়া রী সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
উল্লেখ্য যে, র‌্যালীটি শিল্পব্যাংক ভবনের সম্মুখ পার্কের সামনে থেকে শুরু হয়ে মতিঝিল শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে শেষ হয় এবং সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।
আগামীকালের কর্মসূচী ঃ সুবর্নজয়ন্তীর মাসব্যাপী কর্মসূচীর মধ্যে আগামীকাল ১ লা নভেম্বর-২০২২ সকাল ১০ টায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে জেএসডি’র প্রয়াত নেতা মেজর এম ্এ জলিল, মোহাম্মদ শাহজাহান, নুর আলম জিকু, কাজী আরেফ আহমেদের কবরে এবং বনানীতে শাজাহান সিরাজের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এর পর প্রয়াত নেতৃবৃন্দের পরিবারের সাথে সাক্ষাৎ করা হবে। কর্মসূচীতে আ স ম আবদুর রব সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ গ্রহন করবেন।
বার্তাপ্রেরক





আর্কাইভ