শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮

Newsadvance24
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » দলীয় কোন্দলে বিভক্তদের দিয়ে লক্ষ্মীপুরে বিএনপির কমিটি !
প্রথম পাতা » চট্টগ্রাম » দলীয় কোন্দলে বিভক্তদের দিয়ে লক্ষ্মীপুরে বিএনপির কমিটি !
১২৮ বার পঠিত
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দলীয় কোন্দলে বিভক্তদের দিয়ে লক্ষ্মীপুরে বিএনপির কমিটি !

লক্ষ্মীপুর সংবাদদাতা

 

---

দীর্ঘদিন থেকে দলীয় কোন্দলে বিভক্ত ব্যক্তিদের দিয়েই লক্ষ্মীপুরে বিএনপির আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করে মোট ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। দলের মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন দেন। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি  কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত ২০১৯ সালের ৯ মার্চ রাতে কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। তখন বলা হয়েছিল, ওই বছর ৩০ এপ্রিলের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। কিন্তু আড়াই বছর পর শুক্রবার (১৫ অক্টোবর) কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় বিএনপি।

দলীয় সূত্রে জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর দলের স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম সমন্বয়ের মাধ্যমে ঢাকায় চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে জেলার দায়িত্বশীল নেতাদের ডাকা হয়। সেখানে জেলার ৬টি থানা, ৪টি পৌরসভা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, বিলুপ্ত জেলা কমিটির সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ দায়িত্বপ্রাপ্ত ২৭ নেতা আলাদাভাবে গোপন ভোটসহ লিখিত মতামত দেন।

ওই সময় কে›ন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিলুপ্ত জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু উপস্থিত ছিলেন না। তারা তিনজনই জেলা কমিটির সভাপতি প্রার্থী ছিলেন। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমান, সদর উপজেলা (পূর্ব) কমিটির সভাপতি মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ ও জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া।

খোঁজ নিয়ে জানা গেছে, সর্বশেষ ২০০৯ সালে জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৭ সাল থেকে তাদের অর্ন্তকোন্দলে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং তাদের অনুসারীরা বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। তখন আবুল খায়ের ভূঁইয়ার বিভিন্ন কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন ইউনিটের কয়েকজন নেতা জানান, জেলায় দলীয় কোন্দলে বিভক্তদের দিয়ে যে কমিটি দেওয়া হয়েছে। সামনের অন্দোলন সংগ্রামে আগের মত আলাদা আলাদা দলীয় কর্মসূচী পালন হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে আমাদের সমস্যা রয়েই গেলে।

এ বিষয়ে জানতে বর্তমান কমিটির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, “আমি সাধারণ সম্পদক প্রার্থী ছিলাম এখন আমাকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। কি আর বলব। এ মুহুর্তে বিএনপির রাজনীতি নিয়ে কিছু বলতে চাই না।”

এ বিষয়ে বর্তমান কমিটির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর মুঠোফোনে একাধিক বার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

 





চট্টগ্রাম এর আরও খবর

কমলনগরে স্বামীর পরিচয়ে গৃহবধূকে ধর্ষণ, মূল হোতা গ্রেপ্তার কমলনগরে স্বামীর পরিচয়ে গৃহবধূকে ধর্ষণ, মূল হোতা গ্রেপ্তার
রামগঞ্জে পরাজিত প্রার্থীর কর্মীকে জবাই করে হত্যার চেষ্টা রামগঞ্জে পরাজিত প্রার্থীর কর্মীকে জবাই করে হত্যার চেষ্টা
নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর বিচারের দাবিতে রামগঞ্জে মানববন্ধন নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর বিচারের দাবিতে রামগঞ্জে মানববন্ধন
কমলনগরে ভাষাসৈনিক কমরেড তোয়াহার ৩৪তম স্মরণ সভা কমলনগরে ভাষাসৈনিক কমরেড তোয়াহার ৩৪তম স্মরণ সভা
লক্ষ্মীপুরে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৬০জনের বিরুদ্ধে মামলা লক্ষ্মীপুরে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৬০জনের বিরুদ্ধে মামলা
রামগঞ্জের ৬ ইউপিতে স্বতন্ত্র ৪টিতে নৌকা প্রার্থীর জয় রামগঞ্জের ৬ ইউপিতে স্বতন্ত্র ৪টিতে নৌকা প্রার্থীর জয়
পল্লী বিদ্যুতের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্র তামিমের বাম হাত কেটে ফেলতে হয়েছে পল্লী বিদ্যুতের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্র তামিমের বাম হাত কেটে ফেলতে হয়েছে
কমলনগরে পুকুরে ধরা পড়েছে ইলিশ ! কমলনগরে পুকুরে ধরা পড়েছে ইলিশ !
কমলনগরে  ঘুষের টাকা ফেরত দিলেন প্রিজাইডিং কর্মকর্তা কমলনগরে ঘুষের টাকা ফেরত দিলেন প্রিজাইডিং কর্মকর্তা
লক্ষ্মীপুরে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার

আর্কাইভ