শিরোনাম:
ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

Newsadvance24
রবিবার ● ২৯ আগস্ট ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » প্রতারণার মামলায় নববধূ কারাগারে, রিমান্ডের আবেদন
প্রথম পাতা » চট্টগ্রাম » প্রতারণার মামলায় নববধূ কারাগারে, রিমান্ডের আবেদন
৩৭২ বার পঠিত
রবিবার ● ২৯ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রতারণার মামলায় নববধূ কারাগারে, রিমান্ডের আবেদন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরের বিয়ের নামে প্রতারণায় এক রাশিয়া প্রবাসীর ভাইয়ের মামলায় নববধূ নুরজাহান আক্তার স্মৃতিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার সকালে কমলনগর থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৩দিনের রিমান্ড আবেদন করেন। এর আগে গত বুধবার নববধূ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ বর্ধন তাকে কারাগারে পাঠান। স্মৃতি জেলার রায়পুর উপজেলার পূর্ব কোরোয়া ইউনিয়নের নুরনবীর মেয়ে। অপরদিকে এক রাশিয়া প্রবাসী খোকন কমলনগর উপজেলার হাজিরহাট ইউয়িনের নুরনবীর ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়,  ২০২০ সালের ১৩ নভেম্বর মোবাইল ফোনের মাধ্যমে রাশিয়া থেকে ওই তরুণীকে ১০লাখ টাকা দেন মোহরে আনুষ্ঠানিকভাবে বিয়ে করে খোকন। বিয়ের পর থেকে মেয়ের নানা খোকনের বড় ভাই আবুল খায়ের মানিকের কাছে ওই কাবিনের কোন গ্যারান্টি নাই বলে দশ লাখ টাকার চেক দাবি করেন। নিরুপায় হয়ে বড় ভাই মানিক মেয়ের পরিবারকে ইসলামী ব্যাংক হাজিরহাট শাখার ১০লাখ টাকার চেক দেন। এ ছাড়াও বিয়ের পরে স্মৃতি বিভিন্ন সময়ে স্বামীর পরিবারের লোকজনের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন স্বর্ণালংকার হাতিয়ে নেয়।

চলতি বছরের জুন মাসে খোকন রাশিয়া থেকে বাড়িতে আসেন। ওই মাসের ১৯ জুন মেয়ের বাড়িতে গেলে স্মৃতির পরিবার আবারো আনুষ্ঠানিকভাবে বিয়ের প্রস্তাব দেন। এবং ওই বিভিন্ন অজুহাতে স্মৃতির পরিবার খোকনের কাছ থেকে ৩শ’ টাকার রেজিষ্ট্রিকৃত স্ট্যাম্প পেপারে স্বাক্ষর নেয় তারা। কিছু দিন পরে স্মৃতি গ্রামের বাড়িতে থাকবেনা বলে লক্ষ্মীপুর শহরে জমি কেনার জন্য নগদ ১০লাখ টাকা নেন। টাকা নেওয়ার পর গত ১৮ জুলাই স্মৃতি লক্ষ্মীপুর আদালতের উপস্থিত হয়ে খোকনকে তালাক দেয় এবং দেহমোহরের টাকা দাবি করেন।

বিষয়টি জানার পর কোন  কোন উপায়ন্ত না পেয়ে গত ২১ আগস্ট খোকনের বড় ভাই আবুল খায়ের মানিক বাদী হয়ে কমলনগর থানায় প্রতারনার অভিযোগ এনে নববধূ নুরজাহান আক্তার স্মৃতি তার নানা সালেহ আহম্মদ, ও ঘটক মো. শাহজাহানসহ ৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। গত বুধবার ঘটক শাহজাহান ছাড়া ছয় আসামি লক্ষ্মীপুর আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে। আদালতের বিচারক হাকিম অন্য আসামীদের জামিন মঞ্জুর করলেও প্রতারক নববধূ স্মৃতিকে কারাগারে পাঠিয়ে দেন।

বাদী পক্ষের আইনজীবি মোহাম্মদ সেলিম জানান, প্রতারনার অভিযোগে নুরজাহান আক্তার স্মৃতিকে কারাগারে পাঠিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ বর্ধন। অন্য আসামীদের জামিন দিয়েছেন আদালত।

কমলনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, বিয়ের নামে প্রতারণার অভিযোগে মামলায় স্মৃতি করাগারে রয়েছেন। এ ঘটনায়  জিজ্ঞাসাবাদের জন্য ৩দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে আরো অনেক তথ্য বের করা যাবে।





চট্টগ্রাম এর আরও খবর

রামগতিতে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স ও এ্যাপস উদ্বোধন রামগতিতে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স ও এ্যাপস উদ্বোধন
লক্ষ্মীপুরে সন্তানদের ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা লক্ষ্মীপুরে সন্তানদের ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা
নদীতে মাছ শিকারে জলদস্যুসহ নানা বিড়ম্বনার শিকার জেলেরা, কমলনগরে জেলেদের অধিকার আদায়ে কোডেক’র মতবিনিময় নদীতে মাছ শিকারে জলদস্যুসহ নানা বিড়ম্বনার শিকার জেলেরা, কমলনগরে জেলেদের অধিকার আদায়ে কোডেক’র মতবিনিময়
রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের শিকল বেঁধে নির্যাতনের ঘটনায় প্রধান শিক্ষকসহ ২জন গ্রেপ্তার রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের শিকল বেঁধে নির্যাতনের ঘটনায় প্রধান শিক্ষকসহ ২জন গ্রেপ্তার
রামগঞ্জে শিকলে বেঁধে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্যাতন রামগঞ্জে শিকলে বেঁধে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্যাতন
জালিয়াতির মামলায় ইউপি সচিব কারাগারে জালিয়াতির মামলায় ইউপি সচিব কারাগারে
রামগতিতে মেঘনার পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ রামগতিতে মেঘনার পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ
কমলনগরে যুবলীগ নেতা গ্রেপ্তার, সাধারণ মানুষের মাঝে স্বস্তি কমলনগরে যুবলীগ নেতা গ্রেপ্তার, সাধারণ মানুষের মাঝে স্বস্তি
কমলনগরে করোনা বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ কমলনগরে করোনা বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ
কমলনগরে অস্ত্র ও ডাকাতিসহ ৯ মামলার আসামী গ্রেপ্তার কমলনগরে অস্ত্র ও ডাকাতিসহ ৯ মামলার আসামী গ্রেপ্তার

আর্কাইভ