শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
---

Newsadvance24
বুধবার ● ৩ জুলাই ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরীর মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরীর মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন
২৮৬ বার পঠিত
বুধবার ● ৩ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরীর মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরির মেয়াদ বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার সকালে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে উপজেলায় কর্মরত পেইড পিয়ার ভলান্টিয়ারের ৬৯ জন নারী কর্মী অংশ নেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি জমা দেন তারা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন-পিপিভি কর্মী রিনা বেগম,নাজমা আক্তার,কহিনুর বেগম,ফাহিমা নাজনীন ও মোমেনা আক্তার প্রমুখ ।

বক্তারা বলেন, আমরা ২০১৮ সাল থেকে কমলনগরে পেইড পিয়ার ভলান্টিয়ার হিসেবে কর্মরত আছি। এ সময় আমরা নবজাতক শিশু সেবা, স্বাস্থ্যসেবা, গর্ভবতী মায়েদের সেবা, নবদম্পতি সেবা, কিশোর-কিশোরী, পরিবার পরিকল্পনা প্রকল্প বাস্তবায়ন ও জন্ম- মৃত্যু তালিকা প্রণয়ন সহ বিভিন্ন মাঠ পর্যায়ের সেবা দক্ষতার সঙ্গে পালন করে আসছি।

তারা আরো বলেন,করোনা কালীন সময়ে আমরা জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত কাজ করেছি। বর্তমানে আমাদের চাকরি বয়সও নেই। কিন্তু অধিদপ্তরের একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় আগামী ৩০ জুন ২০২৪ থেকে আমাদের চাকরি নেই। স্থানীয় অফিস থেকেও একই আদেশ প্রদান করা হয়েছে। হঠাৎ করে এরকম আদেশ পাওয়ায় আমরা পরিবার-পরিজন নিয়ে অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছি।

তাই প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে চাকরি স্থায়ীকরণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

এ বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু তাহের পাটোয়ারী জানান, পেইড পিয়ার ভলান্টিয়ারদেরদের একটি নির্দিষ্ট সময়ের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করেন সরকার। প্রথমে ৫ বছরের জন্য পরে আরো ২ বছর মেয়াদ বৃদ্ধি করা হয়। গেল ৩০ জুন সেই মেয়াদ শেষ হয়ে গেছে। সরকার প্রয়োজন মনে করলে আবার প্রকল্প দিবে প্রয়োজন মনে না করলে দিবেনা। এখানে আমাদের করার কিছু নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস জানান,একটা আবেদন পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দিবো। কর্তৃপক্ষ যা ভালো মনে করে তা সিদ্ধান্ত নিবে।

উল্লেখ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম অপারেশন প্লানের আওতায় দুর্গম ও কম অগ্রগতি সম্পন্ন এলাকা হিসেবে কমলনগর উপজেলা কে চিহ্নিত করে বিভাগীয় কার্যালয় গতিশীল করার লক্ষ্যে ২০১৮ সালে কমলনগর উপজেলায় ৬৯ জন পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী নিয়োগ দেয়া হয়।






আর্কাইভ