শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
শুক্রবার ● ২৯ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে স্থানীয় সাংসদ মেজর (অবঃ) আবদুল মান্নানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে স্থানীয় সাংসদ মেজর (অবঃ) আবদুল মান্নানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! প্রতিবাদে সংবাদ সম্মেলন
৮১৯ বার পঠিত
শুক্রবার ● ২৯ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে স্থানীয় সাংসদ মেজর (অবঃ) আবদুল মান্নানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) লক্ষ্মীপুরের কমলনগরে লক্ষ্মীপুর-৪( রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য ও বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অবঃ) আবদুল মান্নানের বিরুদ্ধে জোর পূর্বক জমি দখলসহ নিরীহ জনসাধারণকে হয়রানি করার অভিযোগে উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে কমলনগর প্রেসক্লাবে কয়েক ভুক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন করেন।
লিখিত বক্তব্যে ভুক্তভোগী পরিবারের পক্ষে মোহাম্মদ নুরুজ্জামান চৌধুরী জানান, ১৯৬৭-৬৮ইং সনে তার মৃত রাজামিয়া ১৪৭ নম্বর নথিমূলে উপজেলার চরকাদিরা মৌজার  ২৬২৪, ২৬২৭ ও ৬২৯৪ এবং আরএস ৬২৯৪, ৬২৯৬, ৬২৯৮ দাগে ৪একর ২৫শতক জমির মালিক হয়।তার বাবার মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে তাঁরা ওই জমির মালিক হন। কিন্তু প্রায় ৫৫বছর ধরে তাঁদের মালিকানাধীন জমি ভোগদখল করে আসলেও স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান নির্বাচিত হওয়ার পর তাদের জমিসহ ওই মৌজার প্রায় একশ’ একর জমি তাঁর ভাই আকবরের নেতৃত্বে তাঁর বাহিনীর রায়হান চৌধুরী, হোরন আমিনসহ কতিপয় চিহ্নিত ভূমি দস্যু তাদের ওই জমি দখলে দখল করে। বিষয়টি নিয়ে তখনকার সময় দৈনিক মানবজমিন পত্রিকাসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে নিউজ প্রকাশিত হলে স্থানীয় সাংসদ মেজর মান্নানের লোকজন  সংসদ সদস্যের প্রতিনিধিসহ কমলনগর থানা ও উকিল চেম্বারে কয়েক দফা শালিশ বৈঠক হয়। শালিশ বৈঠকে সংসদ সদস্যের দাবির স্বপক্ষে কোনরূপ প্রমাণাদি উপস্থাপন করতে না পারায় তাদের জমি ছেড়ে দেয়।
সম্প্রতি তাদের দখলীয় কিছু জমি তারা নদীভাঙনের শিকার কয়েক পরিবারের কাছে বিক্রি করেন। তাদের ওই বিক্রিত জমিতে ভাঙন কবলীত এলাকার আবুল বাশার ও আবুল খায়ের ঘর-বাড়ি করতে গেলে অবারও মেজর মান্নানের ওই লাঠিয়াল বাহিনী এসে বাধা দেয় এবং তারা জমিনে এমএম খচিত লেখা পিলার স্থাপন করে দখলে নেওয়ার চেষ্টা করেন। এ ছাড়াও তাদের জমিতে বাড়ি-ঘর নির্মাণের চেষ্টা করলে বাড়ি-ঘরসহ তাদের জালিয়ে দেওয়ার হুমকি দেয় তারা। এতে সহায় সম্বল হারিয়ে ভাঙন কবলীত এলাকার ও পরিবারগুলো রাস্তার পাশে মানবেতর জীবন যাপন করছেন বলে তারা দাবি করেন।
ভুক্তভোগী আবুল খায়ের ও আবুল বাসার বলেন, “আমরা হতদরিদ্র আমকদের নিজস্ব কোন জমিজমা নেই। চরে সামান্য জমি কিনে কোন রকম বেঁচে থকার চেষ্টা করছি। কিন্তু মেজর (অবঃ) মান্নান এমপির লোকজনের অত্যাচারে আমরা নিষ্পেষিত। আমাদেরকে সমূলে উচ্ছেদের অপচেষ্টা করছে তাঁরা। আমরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর  হস্তক্ষেপ কামনা করছি”।
এদিকে স্থানীয় সংসদ সদস্য মেজর (অব:) আব্দুল মান্নান দাবি করছেন তার পূর্বপুরুষদের জমি একটি চক্র দীর্ঘ দিন থেকে দখল করে রেখেছেন। তারা তাদের জমি উদ্ধারের চেষ্টা করছেন।





আর্কাইভ