শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

Newsadvance24
শুক্রবার ● ১৫ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » আন্তর্জাতিক » নিউইয়র্ক সিটির ব্যবসায়িক চুক্তি বাতিল ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে
প্রথম পাতা » আন্তর্জাতিক » নিউইয়র্ক সিটির ব্যবসায়িক চুক্তি বাতিল ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে
২০০ বার পঠিত
শুক্রবার ● ১৫ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিউইয়র্ক সিটির ব্যবসায়িক চুক্তি বাতিল ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে

হাকিকুল ইসলাম খোকন

---

যুক্তরাষ্ট্র থেকে : ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উসকানিতে ভয়াবহ দাঙ্গার কারণে ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে সব ব্যবসায়িক চুক্তি বাতিল করছে নিউইয়র্ক সিটি। এ কথা বলেছেন, সিটি মেয়র বিল ডি ব্লাসিও। তিনি এমএসএনবিসি’কে বলেছেন, যুক্তরাষ্ট্র সরকারের বিরুদ্ধে বিদ্রোহে উসকানি দেয়া স্পষ্টতই ফৌজদারি অপরাধ। তাই ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে আর কোনো সম্পর্ক নেই নিউ ইয়র্ক সিটির।
জানা যায়, নিউইয়র্কের সেন্ট্রাল পার্ক ক্যারোসেল পরিচালনার চুক্তি পেয়েছিল ট্রাম্প অর্গানাইজেশন। সেন্ট্রাল পার্কে দুটি আইস-স্কেটিং রিঙ্কস এবং ব্রোঙ্কসে ফেরি পয়েন্ট গলফ কোর্সের চুক্তি পেয়েছিল তারা। এসব চুক্তির বার্ষিক অর্থমূল্য এক কোটি ৭০ লাখ ডলার।
কিন্তু এসব সম্পর্ক এখন ছিন্ন করেছেন সিটি মেয়র। তার প্রধান আইনজীবী জেমস ই জনসন বলেছেন, প্রেসিডেন্ট সহিংসতায় উসকানি দিয়েছেন। এটা পরিষ্কার ঘৃণ্য একটি অপরাধ। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, নিউ ইয়র্কারদের জন্য এসব চুক্তি বাতিল করা হবে তাদের উত্তম স্বার্থ রক্ষার জন্য। একই সঙ্গে ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে সব রকম ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করছে সিটি।
এদিকে সিটি কর্তৃপক্ষের চুক্তি বাতিল প্রসঙ্গে এবিসিতে প্রচারিত একটি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প। তিনি বলেছেন, ‘এটা হলো মেয়র ডি ব্লাসিওর আরেকটি অযোগ্যতার উদাহরণ। তিনি প্রকৃত সত্যকে অবজ্ঞা করছেন। তার ভাষায়, নিউইয়র্ক সিটির কোনো আইনগত অধিকার নেই আমাদের সঙ্গে চুক্তি বাতিল করার। যদি তারা এটা করতে চায় তাহলে ট্রাম্প অর্গানাইজেশনের কাছে তারা তিন কোটি ডলারের বেশি ঋণী হবে। তারা যা করছে তা রাজনৈতিক বৈষম্য ছাড়া কিছু নয়। আমরাও জোরালো লড়াই করবো।’





আর্কাইভ