শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

Newsadvance24
মঙ্গলবার ● ৩০ মার্চ ২০২১
প্রথম পাতা » খেলাধুলা » সিরিজ জয় নিউজিল্যান্ডের
প্রথম পাতা » খেলাধুলা » সিরিজ জয় নিউজিল্যান্ডের
৭৯ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিরিজ জয় নিউজিল্যান্ডের

স্পোর্টস রিপোর্টার
---

প্রথম টি-টোয়েন্টির মুহুর্মুহু উইকেট পতন ঠেকানো গেলেও ধীরগতির ব্যাটিংয়ে কপাল পুড়লো বাংলাদেশের। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে ২৮ রানের জয়ে সিরিজ নিজেদের করে নিলো স্বাগতিক নিউজিল্যান্ড।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা যুতসই করতে পারেননি লিটন দাস। ৫ বল খেলে ৬ রান করে ক্রিজ ছাড়েন এই ওপেনার। দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়েন নাঈম শেখ ও সৌম্য সরকার। ৮১ রানের জুটি গড়েন দু’জন। ২৭ বলে ৫১ রান করার পর টিম সাউদির উইকেটে পরিণত হন সৌম্য।
দলীয় ১১০ রানে মোহাম্মদ নাঈম আউট হলে বিপদে পড়ে যায় বাংলাদেশ। ৩৫ বলে ৩৮ রান করেন এই ওপেনার।
১২ বলে ২১ রান করে অ্যাডাম মিলনের উইকেটে পরিণত হন মাহমুদুল্লাহ রিয়াদ। একই ওভারে মাত্র ২ রান করে বিদায় নেন আফিফ হোসেন।
মোহাম্মদ মিঠুন ১ রান ও মোহাম্মদ সাইফউদ্দিন ৩ রান করে আউট হলে শেষ হয় বাংলাদেশের ইনিংস।
নিউজিল্যান্ডের পক্ষে দু’টি করে উইকেট নেন টিম সাউদি, হামিশ বেনেট ও অ্যাডাম মিলনে। এক উইকেট নেন গ্লিন ফিলিপস।
দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ে দারুণ শুরু করে বাংলাদেশ। ১১১ রানে নিউজিল্যান্ডের ৫ উইকেট তুলে নিলেও শেষ দিকে খেই হারান বাংলাদেশের বোলাররা। কিউইরা ১৭.৫ ওভারে ১৭৩/৫ রান তুলতেই বৃষ্টি নামে। কিছুক্ষণ পর নিউজিল্যান্ড ইনিংসের সমাপ্তি টানেন আম্পায়াররা। ডার্কওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাড়ায় ১৬ ওভারে ১৭১।
টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়া বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত। আক্রমণে এসেই সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। ফেরান ফিন অ্যালেনকে (১০ বলে ১৭) এরপর সাইফ উদ্দিনের বলে দুর্দান্ত ক্যাচ নিয়ে মার্টিন গাপটিলকে (১৮ বলে ২১) সাজঘরে পাঠান তাসকিন। দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা শরিফুল ইসলাম ব্যাক্তিগত প্র্রথম ওভারের প্রথম বলেই কনওয়েকে (৯ বলে ১৫) ফেরান। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম উইকেটের দেখা পেলেন ১৯ বছর বয়সী এই পেসার। চতুর্থ উইকেটে পাল্টা আক্রমণের ইঙ্গিত দিতে থাকে গ্লেন ফিলিপস-উইল ইয়ং জুটি। ইয়ংকে (১৭ বলে ১৪) ফিরিয়ে বাংলাদেশকে চতুর্থ সাফল্য এনে দেন শেখ মেহেদি।
এই অফস্পিনারের জোড়া শিকারে পরিণত হন মার্ক চাপম্যান (৮ বলে ৭ রান)। ষষ্ঠ উইকেট জুটিতে ঝড় তোলেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। দু’জন যোগ করেন ২৭ বলে ৬২ রান। ৩১ বলে ৫৮ রান করেন গ্লেন ফিলিপস। আর ১৬ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন ড্যারিল মিচেল।





আর্কাইভ