শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
---

Newsadvance24
সোমবার ● ১১ এপ্রিল ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে নদী ভাঙন রোধ প্রকল্পের কাজ বন্ধের প্রতিবাদে মানবন্ধন
প্রথম পাতা » চট্টগ্রাম » কমলনগরে নদী ভাঙন রোধ প্রকল্পের কাজ বন্ধের প্রতিবাদে মানবন্ধন
৬১১ বার পঠিত
সোমবার ● ১১ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে নদী ভাঙন রোধ প্রকল্পের কাজ বন্ধের প্রতিবাদে মানবন্ধন

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স
---

কমলনগর (লক্ষ্মীপুর)  : লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষায় জিও ব্যাগ ডাম্পিংসহ বাঁধ নির্মাণ কাজ বন্ধ রাখার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।
সোমবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়নের লুধুয়া এলাকায় নদী ভাঙা অসহায় মানুষের ব্যানারে স্থানীয়রা এ আয়োজন করে।
এসময় বর্ষার আগেই নির্মাণ কাজ দ্রুত চালু করে রামগতি ও কমলনগর মেঘনা তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প দ্রæত বাস্তবায়নের দাবি জানিয়েছেন স্থানীয়রা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম মাস্টার, সাংবাদিক সাজ্জাদুর রহমান, মোস্তাফিজ হাওলাদার, জাহাঙ্গীর তালুকদার, আবু সিদ্দিক, সিরাজুল ইসলাম, আবদুল করিম ও রাকিব হোসেন প্রমুখ। এসময় শত শত মানুষ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সেনাবাহিনী দিয়ে নদী তীর রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়নে স্থানীয়দের দাবি থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর চার মাস পার হয়ে যাচ্ছে অথচ কাজের কাজ কিছু হয়নি। এদিকে, ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যাচ্ছেনা। শুষ্ক মৌসুমে নদী ভাঙন অব্যাহত ছিল। সামনে বর্ষা। নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়ন না হলে ভাঙনে কমলনগর দেশের মানচিত্র থেকে হারিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।
মানববন্ধন শেষে স্থানীয়রা কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
এ বিষয়ে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ বলেন, কাজ দ্রুত বাস্তবায়নে ঠিকাদারদের তাগিদ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত জুন মাসে একনেকের সভায় রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য প্রায় ৩১ শ কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ সেই লক্ষ্যে টেন্ডারের মাধ্যমে গত ৯ জানুয়ারি কমলনগরের সাহেবের হাট ইউনিয়নের মেঘনা নদী এলাকায় নির্মাণ কাজের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক। কিন্তু উদ্বোধনী দিন ছাড়া এখানে দৃশ্যমান কোন কাজই হয়নি।





আর্কাইভ