শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ৭ মাঘ ১৪২৮

Newsadvance24
বুধবার ● ১২ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৩১জন কারাগারে
প্রথম পাতা » চট্টগ্রাম » লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৩১জন কারাগারে
১১০ বার পঠিত
বুধবার ● ১২ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লক্ষ্মীপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৩১জন কারাগারে

লক্ষ্মীপুর সংবাদদাতা

 

---

লক্ষ্মীপুরের রামগঞ্জের লামচর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীসহ ৩১জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিসিয়াল রামগঞ্জ আমলী আদালতের বিচারক মো. আনোয়ার হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জিসান গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার লামচর ইউনিয়ন থেকে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। এখনো তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়নি।

আদালত সূত্র জানায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনকালীন রামগঞ্জের লামচর ইউনিয়নে সহিংসতা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মাহেনারা পারভীন পান্নার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে ৩৬ জনের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এতে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীকেও আসামি করা হয়। ২৮ নভেম্বরের ভোটে জিসান চেয়ারম্যান নির্বাচিত হন। পরে আসামিরা উচ্চ আদালতে আবেদন করে চার সপ্তাহের জামিন পান। মেয়াদ শেষে মঙ্গলবার তারা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এতে তাদের জামিন নামঞ্জুর করে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় উচ্চ আদালত আসামিদের ৪ সপ্তাহের জামিন দেন। মেয়াদ শেষ হলে মঙ্গলবার (১১ জানুয়ারি) সিনিয়র জুডিসিয়াল আমলী আদালতে উপস্থিত হয়ে তারা পুনরায় জামিন আবেদন করেন। এতে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 





আর্কাইভ